ময়মনসিংহ, , ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭ অনলাইন সংস্করণ

বিশাল অজগর অবলীলায় ব্যাগে ভরছেন এই নারী (ভিডিও)

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

বিশাল অজগর অবলীলায় ব্যাগে ভরছেন এই নারী (ভিডিও)

বিশাল আকারের অজগর উদ্ধারের ভিডিও অনলাইনে ব্যাপক ভাইরাল হয়েছে! কারণ, উদ্ধারকারীর বয়স ৬০ বছর। আর সাপ উদ্ধারে তার যে দক্ষতা, তা নিজে চোখে না দেখলে বিশ্বাস করা যায় না। ভিডিওটিতে দেখা যায়, ভারতের কোচির বন্যপ্রাণি উদ্ধারকারী বিদ্যা রাজুকে।

বিদ্যা রাজুর বয়স ৬০ বছর। সমস্যায় পড়া বন্যপ্রাণীদের বিশেষ করে সাপ উদ্ধারের জন্য সুপরিচিত তিনি। জানা গেছে, বিদ্যা রাজুর সাপ উদ্ধারের প্রচেষ্টা শুরু হয় ২০০২-২০০৩ সালে। তার স্বামী ছিলেন ভারতীয় নৌবাহিনীর কমোডোর। তিনি তখন কর্মসূত্রে গোয়ায় ছিলেন। 

সম্প্রতি কেরালার কোচিতে বিদ্যা রাজুর সাপ উদ্ধারের ঘটনাটি ঘটেছে। ওই ঘটনার একটি ভিডিওতে দেখা যায়,  ৬০ বছরের বৃদ্ধা নিপুণ দক্ষতায় বিশাল অজগরটিকে উদ্ধার করছেন। তাকে সাহায্য করছেন আরো চার জন। ভিডিওতে দেখা যায়, বিশালাকার সাপটিকে যত্নে ধরে রেখেছেন বিদ্যা। ধীরে ধীরে সাপটিকে একটি ব্যাগে ঢোকাতেও দেখা গেছে তাকে। 

শুধু তাই নয়, ২০ কেজি ওজনের প্রাণীটিকে ব্যাগবন্দি করতে করতেই অবলীলায় তিনি অন্যদের কী কী করা উচিত তা নিয়ে নির্দেশও দিচ্ছিলেন। এর্নাকুলামের আবাসিক এলাকা থারাঙ্গিনী অ্যাপার্টমেন্টের কাছে উদ্ধার করা হয়েছে সাপটিকে।

বুধবার অনলাইনে শেয়ার হওয়ার পর থেকে ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় সাড়া ফেলে দেয়। হাজার হাজার মানুষ ভিডিওটি দেখেছেন। টুইটার এবং ফেসবুক, হোয়াটসঅ্যাপের মতো প্ল্যাটফর্মে ব্যাপকভাবে শেয়ার করা হয়েছে। অনেকেই রাজুর সাপ উদ্ধার করার প্রচেষ্টার ব্যাপক প্রশংসা করেছেন। অনেকেই আবার তিনি যে সংবেদনশীলতার সঙ্গে অজগরটিকে সামলেছেন তারও প্রশংসা করেছেন।

দেখুন সেই ভিডিও

https://twitter.com/sikka_harinder/status/1204823824186798080

  • সর্বশেষ - আন্তর্জাতিক