ময়মনসিংহ, , ৩ বৈশাখ ১৪২৮ অনলাইন সংস্করণ

রান্নাঘরের এসব উপাদানেই ত্বক হবে ফর্সা

  লাইফস্টাইল

  প্রকাশ : 

রান্নাঘরের এসব উপাদানেই ত্বক হবে ফর্সা

ত্বকের উজ্জ্বলতা বজায় রাখতে বিভিন্ন ধরনের ক্রিম ব্যবহারের দরকার নেই। তার চেয়ে ভরসা রাখুন ঘরোয়া উপায়ে। রান্নাঘরের কয়েকটি উপাদান ব্যবহারেই ত্বক হয়ে উঠবে উজ্জ্বল ও দাগহীন।

এসব উপাদান ত্বকের জন্য খুবই উপকারী। যুগ যুগ ধরে রূপচর্চায় রান্নাঘরের এ উপাদানগুলো ব্যবহৃত হয়ে আসছে। জেনে নিন সেগুলো সম্পর্কে-

jagonews24

>> গোলাপ জলের সঙ্গে কাঁচা দুধ মিশিয়ে মুখে ব্যবহার করুন। ১৫ মিনিট মুখে রেখে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি ফেস ক্লিনার হিসেবে কাজ করে।

>> লেবু, মধু, চিনি বা কফি পাউডারের মিশ্রণটি স্ক্রাব হিসেবে কাজ করবে। এ মিশ্রণটি ব্যবহারে ত্বকের উজ্জ্বলতা বাড়বে।

jagonews24>> আলুতে প্রাকৃতিক ব্লিচিং এজেন্ট আছে। আলুর রস ও মধু মিশিয়ে ত্বকে ব্যবহার করলে ত্বকের উজ্জ্বলতা বাড়ে। ব্যবহারের ১৫ মিনিট পরে এটি ধুয়ে ফেলুন।

>> তাত্ক্ষণিকভাবে জ্বলজ্বলে ত্বক পেতে অ্যালোভেরা, মধু ও লেবুর সঙ্গে মিশিয়ে জেল তৈরি করে ত্বকে ব্যবহার করুন। কিছুক্ষণ ত্বকে রেখে ধুয়ে ফেলুন।

jagonews24

>> বেশি করে পানি পান করুন। এতে ত্বক ভেতর থেকে আর্দ্র থাকবে। ফলে উজ্জ্বলতা বাড়বে। প্রতিদিন ২-৩ লিটার পানি পান করুন। এ অভ্যাসটি মানলে ত্বকের পরিবর্তন চোখে পড়বে।

jagonews24

>> প্রতিদিন ৭-৮ ঘণ্টা ঘুম প্রয়োজন। বিশেষজ্ঞদের মতে, ঘুমের মধ্যেই কোলাজেনের কার্যকারিতা বাড়ে। যখন আপনি পর্যাপ্ত ঘুমান; কোলাজেন উত্পাদন ততই বাড়ে।

>> ত্বকে বেশি প্রসাধনী ব্যবহার করবেন না। ত্বককে পর্যাপ্ত বিশ্রাম নিতে দিন। এতে ত্বক ভালো থাকবে ও উজ্জ্বলতা বৃদ্ধি পাবে।

  • সর্বশেষ - হেলথ টিপস