ময়মনসিংহ, , ১২ মাঘ ১৪২৬ অনলাইন সংস্করণ

অশান্ত পশ্চিমবঙ্গ, কালীঘাটের বাড়িতে জরুরি বৈঠকে মমতা

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

অশান্ত পশ্চিমবঙ্গ, কালীঘাটের বাড়িতে জরুরি বৈঠকে মমতা

ভারতে নাগরিকত্ব সংশোধনী বিলের জেরে অশান্ত হয়ে উঠছে পশ্চিমবঙ্গ। বিষয়টি নিয়ে আলোচনার জন্য কালীঘাটের বাড়িতে জরুরি বৈঠকে বসলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বৈঠকে ছিলেন পশ্চিমবঙ্গের নিরাপত্তা উপদেষ্টা সুরজিত কর পুরকায়স্ত। এছাড়াও ছিলেন স্বরাষ্ট্রসচিব, মুখ্যসচিব, রাজ্য পুলিশের ডিজি এবং এডিজি। পুলিশ প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারাও বৈঠকে উপস্থিত থাকার কথা জানা গেছে।

বৈঠকে পশ্চিমবঙ্গের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে সার্বিক আলোচনা করা হয়েছে বলে জানা গেছে। সেখানে মমতা ব্যানার্জি রাজ্য পুলিশকে সতর্ক এবং সক্রিয় থাকার নির্দেশ দিয়েছেন। এছাড়াও হাঙ্গামা হলেই কড়া হাতে মোকাবিলা করার জন্য পুলিশ-প্রশাসনকে নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে। 

পাশাপাশি কলকাতা পুলিশকে কড়া হাতে ব্যবস্থা নেওয়ার জন্য রাজ্যের প্রশাসনিক প্রধান নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে। নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে গত শুক্রবার থেকে প্রতিবাদের নামে তাণ্ডব চলছে। পুরো রাজ্যজুড়ে রাস্তা অবরোধ করা থেকে ট্রেনে হামলা, স্টেশনে আগুন ধরিয়ে দেওয়ার মতো মারাত্মক ঘটনা ঘটেই চলেছে।

আজ রবিবার সকাল থেকে একই ঘটনা অব্যাহত রয়েছে। উত্তেজনা কমার কোনো লক্ষণই নেই। এ অবস্থায় আজ রবিবার কালীঘাটের বাড়িতে জরুরি বৈঠক ডাকেন মমতা। সেখানে উপস্থিত প্রশাসন-পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তাদের কাছে গোটা রাজ্যের সাম্প্রতিক পরিস্থিতির খোঁজ নেন মমতা। কোথায় কী অবস্থা, সে বিষয়ে বিস্তারিত তথ্য নেন তিনি।