, ১৫ অগ্রহায়ণ ১৪২৮ অনলাইন সংস্করণ

একদিনে ঘুরে আসুন ঢাকার কাছের তেরমুখ ব্রিজ

  ভ্রমন ডেস্ক

  প্রকাশ : 

একদিনে ঘুরে আসুন ঢাকার কাছের তেরমুখ ব্রিজ

ঢাকার আশেপাশে ঘুরতে যাওয়ার জন্য বিভিন্ন স্থানের সন্ধানে থাকেন রাজধানীবাসীরা। অনেকেই ভেবে থাকেন, ঢাকার আশেপাশে কোথাও বোধ হয় মনোরোম বা খোলামেলা স্থান নেই!

তবে জানেন কি, ঢাকার পাশেই কালিগঞ্জ ও নারায়নগঞ্জের মাঝামাঝিতে একটি দৃষ্টিনন্দন স্থান আছে। একবেলা কাটানোর জন্য কিংবা ডে ট্রিপের জন্য আদর্শ স্থান এটি। তেরমুখ যাওয়ার সময় ট্রান্সমিটার, আটিপাড়া, কুড়িপাড়া, মাস্টারপাড়া, চাঁনপাড়া, মৈনারটেক পাড় হয়ে যেতে হবে।

jagonews24

বলছি, তেরমুখ ব্রিজের কথা। এ ব্রিজের ওপাড়ে উজামপুর। এর একটু সামনেই মীরেরবাজার এবং অন্যদিকে ৩০০ ফিট। ঢাকার পাশে খুবই নিরিবিলি ও মনোরম সৌন্দর্যের এ স্থানটিতে আরও পাবেন গ্রামীণ পরিবেশের ছোঁয়া।

ব্যস্ততার মাঝেও সুন্দর একটি বিকেল কাটাতে পারেন এ স্থানে। ছুটির দিনসহ প্রায় সব বিকেলেই এ ব্রিজকে কেন্দ্র করে পর্যটকের ভিড় লেগেই থাকে। প্রিয়জনের সঙ্গে চাইলেই একটি সুন্দর মুহূর্ত কাটাতে যেতে পারে তেরমুখ ব্রিজে।

jagonews24এ ব্রিজে দাঁড়ালেই চোখে পড়বে তুরাগ নদীর সৌন্দর্য। বর্ষাকালে এ ব্রিজটি জমজমাট হয়ে ওঠে লোকজনের ভিড়ে। গ্রামীণ পরিবেশের কারণে এ ব্রিজে ঘুরতে আসা পর্যটকরা আশেপাশের গ্রামের শাক-সবজিসহ গরুর দুধ কিনে নিয়ে যান। ব্রিজের গোড়ায় অনেকেই শাক-সবজি , মাছ, দুধ বিক্রির জন্য বসে থাকেন।

যদিও সন্ধ্যার পরপরই ব্রিজটি জনশূন্য হয়ে পড়ে। তাই চেষ্টা করবেন সন্ধ্যার পর ব্রিজে না থাকার। দুপুরের দিকে ঢাকা থেকে রওনা দিলেই বিকেলের মধ্যেই পৌঁছে যাবেন এ ব্রিজে। তারপর সন্ধ্যার আগ পর্যন্ত ঘুরে আবার ঢাকার উদ্দেশ্যে রওনা দিতে পারবেন।

jagonews24

তেরমুখ ব্রিজে যাবেন যেভাবে

আব্দুল্লাহপুর থেকে তেরমুখ যাওয়ার জন্য অটো গাড়ি, টেম্পু, রিকশা পাবেন। আব্দুল্লাহপুর থেকে মোটামুটি ৫ কিলোমিটার এর মতো রাস্তা এগিয়ে গেলেই তেরমুখ ব্রিজ। রাস্তা মোটামুটি ভালো। রিকশা ভাড়া ৮০-১০০ টাকা,
অটো গাড়িতে মাথাপিছু ৪০-৫০ টাকা, টেম্পুতে ৩০-৪০ টাকা হলেই পৌঁছাতে পারবেন এ ব্রিজে।

jagonews24

খাবেন কোথায়?

সঙ্গে করে হালকা খাবার নিয়ে যেতে পারেন। সেখানেও হালকা খাবার কিনতে পাবেন। তবে ভারি খাবার খেতে হলে ব্রিজের সামনের ছায়াদ্বীপ রেস্টুরেন্ট এন্ড ক্যাফেতে যেতে পারে।

  • সর্বশেষ - ভ্রমণ