2024-03-29 09:58:35 pm

যদি পেশা বদল করি, তাহলে কৃষিকাজই করবো: ফেরদৌস

www.focusbd24.com

যদি পেশা বদল করি, তাহলে কৃষিকাজই করবো: ফেরদৌস

৩১ মার্চ ২০২১, ১৬:৫৬ মিঃ

যদি পেশা বদল করি, তাহলে কৃষিকাজই করবো: ফেরদৌস

বাংলা সিনেমার তারকা অভিনেতা ফেরদৌস আহমেদের কৃষির প্রতি রয়েছে অগাধ পিছুটান। কারণ তার দাদা কৃষিকাজ করতেন। বড় পর্দার কাজ ছেড়ে দিলে কৃষিকাজে মনোযোগী হবেন তিনি।


ফেরদৌস বলেন, অনেকেই জানেন না, আমি কিন্তু এখনও কৃষক। আমাদের বাড়ির ছাদে এমন একটা বাগান আছে, যেখানে রোজ কিছু না কিছু উৎপাদিত হয়। আমার মায়ের বাড়ির ছাদে নানা রকম শাকসবজি জন্মে। সেদিন দেখলাম, মায়ের ছাদ বাগানে আখ হয়েছে। মা আমাকে আখ খেতে দিলেন। দেখলাম বরই হয়েছে। মায়ের বয়স আশির কোঠায়, তবু মা এখনো সুস্থ আছেন। করোনাকালে মায়ের বেশির ভাগ সময় কেটেছে তার ছাদবাগানে। এছাড়া আমার মায়ের ঔষধির ভাণ্ডার তো আছেই।


ফেরদৌস আরও বলেন, শুটিংয়ে যখন সারাদেশ ঘুরতে হয়, তখন কোথায় কী ফল-ফসল হচ্ছে- সেসব আমি খেয়াল করি। কারণ এসবের প্রতি আমার অন্যরকম একটা আগ্রহ কাজ করে। ভবিষ্যতে যদি আমি পেশা বদল করি, তাহলে কৃষিকাজই করবো। কারণ এটাই আমাদের মূল ভিত্তি। যে মাটিতে বীজ ফেললেই সোনা হয়, সেই মাটির কাছে ফিরতে হবেই।


প্রসঙ্গত, শুধু ছাদ নয়, ঢাকার অদূরে তিনশো ফিট এলাকায় নিজের এক টুকরো জমিতে নিয়মিত চাষ করেন ফেরদৌস। নিজের জমিতে ফুলকপি, বাঁধাকপি, বেগুনসহ নানা রকম সবজি চাষ করেছেন তিনি। সেখান থেকে বাসায় আসে টাটকা সবজি।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :