2024-04-27 08:47:36 am

কেন্দ্রে ভোটার ৯০ জন, ভোট পড়েছে ১৮১ টি

www.focusbd24.com

কেন্দ্রে ভোটার ৯০ জন, ভোট পড়েছে ১৮১ টি

০৬ এপ্রিল ২০২১, ২১:৫৫ মিঃ

কেন্দ্রে ভোটার ৯০ জন, ভোট পড়েছে ১৮১ টি

এবার ভারতের আসামে বিধানসভা নির্বাচনে একটি বুথে ভোটার নিবন্ধিত ছিলেন ৯০ জন, তবে ওই বুথে ভোট পড়েছে ১৮১টি। রাজ্যের দিমা হাসাও জেলায় গত ১ এপ্রিল দ্বিতীয় দফার নির্বাচনে এমন ঘটনার পর ওই নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট ছয় কর্মকর্তাকে বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। খবর- এনডিটিভির।


এর আগে হাফলং নির্বাচনী এলাকায় ২০১৬ সালের নির্বাচনে বিজেপির প্রার্থী বীর ভদ্র হাগজার ৭৪ শতাংশ ভোট পেয়ে বিজয়ী হয়েছিলেন। জেলার হাফলং নির্বাচনী এলাকায় এই বুথটি অবস্থিত। এটি মূল ভোটকেন্দ্রের সহায়ক একটি বুথ ছিল।


ভোট কারচুপির ঘটনা প্রকাশ্যে এলে তদন্তে নামে নির্বাচন কমিশন। প্রাথমিক তদন্তে পোলিং অফিসাররা দোষ স্বীকার করে নেন। নির্বাচন কমিশনের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, মূল বুথের পাশাপাশি সহায়ক বুথেও ভোট গণনা হওয়ায় এই ঘটনা ঘটেছে।


ভারতে করোনাভাইরাসের সময় অনুষ্ঠিত নির্বাচনগুলোয় যেসব কেন্দ্রে ভোটার বেশি সেখানে মূল বুথের পাশাপাশি সহায়ক বুথ চালুর অনুমোদন দেওয়া হয়েছে, যাতে ভোটাররা স্বাস্থ্যবিধি মেনে দূরত্ব বজায় রেখে ভোট দিতে পারেন। কিন্তু আসামের ওই কেন্দ্রে ভোটার কম ছিল। তাই সহায়ক বুথের প্রয়োজন ছিল না। তার পরও সহায়ক বুথ চালু করা হয়েছিল।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :