ময়মনসিংহ, , ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ অনলাইন সংস্করণ

বাংলাদেশের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ স্থগিত

  অনলাইন ডেস্ক

  প্রকাশ : 

বাংলাদেশের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ স্থগিত

স্থগিত হয়ে গেল আফগানিস্তানের বিপক্ষে হোম ম্যাচ। ফাইল ছবি

করোনাভাইরাসের কারণে আগামী ২৬ মার্চ বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বে বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ স্থগিত

করোনাভাইরাসের আতঙ্কে ভুগছে গোটা দুনিয়া। এখনো পর্যন্ত বাংলাদেশসহ এ ভাইরাসে আক্রান্ত একশরও বেশি দেশ। বিশ্বব্যাপী অনেক জায়গাতেই খেলাধুলার আয়োজন স্থগিত হয়ে যাচ্ছে। গতকাল বাংলাদেশে করোনা-আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর আগামী ২৬ মার্চ বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি নিয়ে দেখা দিয়েছিল সংশয়। আজ সেটি স্থগিত ঘোষণা করা হয়েছে। ফিফা-এএফসির নির্দেশনা অনুযায়ীই ম্যাচটি স্থগিত করা হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বাছাইপর্বে একই গ্রুপে থাকা ভারতও ২৬ মার্চ ভুবনেশ্বরে কাতারের বিপক্ষে ম্যাচটি স্থগিত ঘোষণা করেছে। শুধু আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটিই নয়, আগামী মার্চ ও জুনে বাংলাদেশের সবগুলো ম্যাচই স্থগিত ঘোষণা করা হয়েছে। ২৬ মার্চ আফগানিস্তানের বিপক্ষে হোম ম্যাচের পর ৩১ মার্চ দোহায় কাতারের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশের।

এ ব্যাপারে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম বলেন, ‘এএফসি থেকে এ নির্দেশনা এসেছে। সব ম্যাচ জুন পর্যন্ত স্থগিত করেছে তারা। স্থগিত হতে পারে কাতারের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচটিও।’

বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইপর্বে এশিয়া অঞ্চলের ‘ই’ গ্রুপে খেলছে বাংলাদেশ। গত বছর সেপ্টেম্বরে তাজিকিস্তানের দুশানবেতে আফগানিস্তানের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচটি খেলেছিল বাংলাদেশ। এরপর অক্টোবরে কাতারের বিপক্ষে হোম ও কলকাতায় ভারতের বিপক্ষে আরও দুটি অ্যাওয়ে ম্যাচ খেলে তারা। নভেম্বরে ওমানের বিপক্ষেও একটি অ্যাওয়ে ম্যাচ খেলেছে বাংলাদেশ মাসকাটে। এ বছর বাকি চারটি ফিরতি খেলার তিনটিই দেশের মাটিতে খেলার কথা বাংলাদেশের।

  • সর্বশেষ - খেলাধুলা