2024-03-29 06:43:18 pm

চেন্নাইয়ের কাছে হারল মুস্তাফিজের রাজস্থান

www.focusbd24.com

চেন্নাইয়ের কাছে হারল মুস্তাফিজের রাজস্থান

২০ এপ্রিল ২০২১, ০৮:৫২ মিঃ

চেন্নাইয়ের কাছে হারল মুস্তাফিজের রাজস্থান

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজেদের তৃতীয় ম্যাচে হারের স্বাদ পেয়েছে রাজস্থান র‌য়্যালস। মুস্তাফিজদের ৪৫ রানে হারিয়ে নিজেদের দ্বিতীয় জয় তুলে নিয়েছে ধোনিদের চেন্নাই সুপার কিংস।

সোমবার মুম্বাইয়ের ওয়াংখেরে স্টেডিয়ামে টস জিতে চেন্নাইকে ব্যাটিংয়ে পাঠায় রাজস্থান।

চেন্নাই সুপার কিংসের দেয়া বড় রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে হাঁসফাঁস অবস্থা হয়ে গেছে রাজস্থান রয়্যালসের। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আগে ব্যাট করে চেন্নাই তোলে ৯ উইকেটে ১৮৮ রান।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ২৫ রানের মাথায় গায়ক্বদকে সাজঘরে ফেরানো গেলেও ফাফ ডু প্লেসি আর মঈন আলী রান তোলেন দ্রুত। প্লেসি ১৭ বলে ৩৩ রান করে ফেরার পর মঈনও ২৬ (২০) রান করে ফেরেন সাজঘরে।

ধোনির দলের কাছে হারের ম্যাচে বল হাতে নিয়ে মুদ্রার এপিঠ-ওপিঠ দুটোই দেখলেন মুস্তাফিজুর রহমান। মুস্তাফিজ প্রথম তিন ওভারে দেন ২২ রান। আর শেষ ওভারে দেন ২৫ রান বোলিং শুরু করেন দুর্দান্ত দাপট নিয়ে। নিজের প্রথম ওভারে দেন মাত্র তিন রান। সঙ্গে পেয়ে যান একটি উইকেট। কিন্তু দ্বিতীয় ওভারেই ছন্দ পতন। অচেনা হয়ে যান মুস্তাফিজ। খরুচে বোলিংয়ে দেন ১৩ রান।

তৃতীয় ওভারে ফের নিজেকে খুঁজে পান। চেনা রূপে ফিরে তোপ দাগাতে থাকে। দেন মাত্র ৬ রান। নিজের শেষ ওভারে শতচেষ্টা করেও মিতব্যয়ী থাকতে পারেননি কাটার মাস্টার। শেষ বলের ছক্কায় দেন ১৫ রান। বাঁ-হাতি মুস্তাফিজের বোলিং ফিগার দাঁড়ায় ৪ ওভারে ৩৭ রান দিয়ে এক উইকেট।

চেতন সাকারিয়া তিনটি ও ক্রিস মরিস দুটি উইকেট নেন। কিন্তু তারপরও মুম্বাইতে টস হেরে শুরুতে ব্যাট হাতে নেমে ৯ উইকেটে ১৮৮ রান সংগ্রহ করে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। ফাফ ডু প্লে ইস ৩৩, আম্বাতি রাইডু ২৭, মঈন আলি ২৬ ও ডোয়াইন ব্রাভো ২০* রান যোগ করেন দলীয় স্কোরে। ৩ ওভারে ঘূর্ণি জাদুতে ৩ উইকেট নিয়ে রাজস্থানের ব্যাটিং লাইন-আপ এলোমলো করে দেন ম্যাচ সেরা মঈন আলি। কিন্তু খরচ করেন মাত্র ৭ রান। তার সঙ্গে দুটি উইকেট ফেলে দেন রবীন্দ্র জাদেজাও।

আট রানের ব্যবধানে পাঁচ উইকেট হারিয়ে দিশেহারা হয়ে পড়ে রাজস্থান। ২ উইকেটে ৮৭ রান থেকে মুস্তাফিজদের স্কোর দাঁড়ায় ৭ উইকেটে ৯৫ রান। কিন্তু খরচ করেন মাত্র ৭ রান। যে কারণে লক্ষ্য তাড়া করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৪৩ রানে গুটিয়ে যায় রাজস্থানের ইনিংস। জস বাটলার এক রানের জন্য হাফ-সেঞ্চুরি মিস করেন। তার সঙ্গে জয়দেব উনাদকাত ২৪ ও রাহু তেওয়াটিয়া তোলেন ২০ রান।

মঈনের সঙ্গে দুটি করে উইকেট নিয়েছেন স্যাম কারান ও রবীন্দ্র জাদেজা। নিজেদের চতুর্থ ম্যাচে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে খেলবে মুস্তাফিজদের দল।

সূত্র : বাংলাদেশ জার্নাল

উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :