2024-04-19 06:31:31 pm

আজ ঢাকায় আসছে চীনের প্রতিরক্ষা মন্ত্রী

www.focusbd24.com

আজ ঢাকায় আসছে চীনের প্রতিরক্ষা মন্ত্রী

২৭ এপ্রিল ২০২১, ১০:১৮ মিঃ

আজ ঢাকায় আসছে চীনের প্রতিরক্ষা মন্ত্রী

একদিনের সফরে আজ ঢাকায় আসছেন চীনের স্টেট কাউন্সিলর ও প্রতিরক্ষা মন্ত্রী উই ফেঙ্গই। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে তার এই সফর বলে ঢাকার কর্মকর্তারা বলছেন।


সফরকালে তিনি বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন। এছাড়া সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমদের সঙ্গে তার বৈঠক অনুষ্ঠিত হবে।


বাংলাদেশ ও চীনের মধ্যে কোভিড-১৯ মোকাবেলায় টিকা সহযোগিতা নিয়ে আলোচনার মধ্যে চীনের এ প্রভাবশালী নেতার ঢাকা সফর অনুষ্ঠিত হচ্ছে।


কর্মকর্তারা বলছেন, বাংলাদেশের বিভিন্ন পর্যায়ে বৈঠকে দ্বিপক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হবে। এসব আলোচনায় টিকা নিয়ে সহযোগিতার বিষয়টি উঠে আসার সম্ভাবনাও উড়িয়ে দেননি তারা। বাংলাদেশ ও চীনের মধ্যে জোরালো সামরিক সহযোগিতা রয়েছে। ফলে আলোচনায় সামরিক সহযোগিতা গুরুত্ব পাবে বলে ধারণা করা হচ্ছে।


চীনের প্রতিরক্ষা মন্ত্রী সফরকালে ধানমন্ডির ৩২ নম্বরে অবস্থিত বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে শ্রদ্ধা নিবেদন করবেন। শিখা অর্নিবাণে পুষ্পস্তবক অর্পণ করবেন। তিনি ভিয়েতনাম সফর শেষে ঢাকায় আসবেন। ঢাকা থেকে কলম্বো হয়ে বেইজিং যাবেন তিনি।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :