, ২ কার্তিক ১৪২৮ অনলাইন সংস্করণ

হজের বিষয়ে আর্থিক লেনদেন না করার অনুরোধ সরকারের

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

হজের বিষয়ে আর্থিক লেনদেন না করার অনুরোধ সরকারের

এবার হজের বিষয়ে কোনো প্রকার আর্থিক লেনদেন না করার অনুরোধ জানিয়েছে সরকার। আজ শুক্রবার ধর্ম মন্ত্রণালয়ের এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কিছু অসাধু ব্যক্তির বিরুদ্ধে হজের নামে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘২০২১ সালের সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় হজ পালনে আগ্রহী প্রাক নিবন্ধিত ও নিবন্ধিত ব্যক্তিবর্গের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, একটি অসাধু চক্র সরলমনা হজ গমনেচ্ছু ব্যক্তিগণকে ২০২১ সালে পবিত্র হজ পালনে অন্তর্ভুক্ত করবেন এই মর্মে অর্থ গ্রহণ করছে, যা অনভিপ্রেত এবং সুষ্ঠু হজ ব্যবস্থাপনার জন্য মারাত্মক হুমকিস্বরূপ।


এই অবস্থায় এই চক্রের হাত থেকে সাবধান থাকার অনুরোধ করা হলো। এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ২০২১ সালের হজের বিষয়ে কোনো প্রকার আর্থিক লেনদেন না করার জন্য অনুরোধ করা হলো।


করোনা মহামারির কারণে গতবছর সৌদি সরকার সব মুসলিম দেশ থেকে হজযাত্রা নিষেধ করেছিল। এবছরে এখনো সৌদি সরকারের পক্ষ থেকে কোনো সিদ্ধান্ত আসেনি।

সরকার বলছে, গতবছর ৬১ হাজার মানুষের নিবন্ধন রয়েছে তাই এ বছরে নিবন্ধন বন্ধ রেখেছে সরকার। যদি সৌদি সরকার অনুমোদন দেয় তাহলে সব শর্ত মেনে তারা গত বছরে যারা নিবন্ধন করেছেন তাদের মধ্যে থেকেই যেতে পারবেন।

  • সর্বশেষ - অতিথি কলাম