2024-03-29 07:57:11 pm

চলচ্চিত্রের অসচ্ছল শিল্পীদের আড়াই লাখ টাকা দিলেন নায়িকা শিল্পী

www.focusbd24.com

চলচ্চিত্রের অসচ্ছল শিল্পীদের আড়াই লাখ টাকা দিলেন নায়িকা শিল্পী

০৮ মে ২০২১, ২৩:০৪ মিঃ

চলচ্চিত্রের অসচ্ছল শিল্পীদের আড়াই লাখ টাকা দিলেন নায়িকা শিল্পী

ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা শিল্পী। নব্বই দশকে অনেক সিনেমা তিনি উপহার দিয়েছেন। বর্তমানে চলচ্চিত্রে কাজ না করলেও এই অঙ্গনের মানুষের সঙ্গে তার আত্মার সম্পর্ক বলা যায়।

বিভিন্ন সময় চলচ্চিত্রের মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে আসেন শিল্পী। ঈদ উপলক্ষে প্রিয় অঙ্গনের অসহায় সহকর্মীদের সহযোগিতার হাত বাড়িয়ে দেন।

এবারও তাই করলেন। তিনি আড়াই লাখ টাকা অনুদান দিয়েছেন অসচ্ছল শিল্পীদের জন্য।

নায়িকা শিল্পী জাগো নিউজকে জানান, তিনি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির হাতে ২ লাখ টাকা এবং চলচ্চিত্রের বৃদ্ধ কয়েকজন নারী শিল্পী ও পেশাজীবীর জন্য ৫০ হাজার টাকা দিয়েছেন।

শিল্পী বলেন, ‘আমি চলচ্চিত্রের মানুষ। এখানে কাজ করে জনপ্রিয়তা ও সম্মান পেয়েছি। নানা কারণে এখন আর অভিনয় করা হয় না। এখানকার সব কিছুর প্রতি, এখানকার মানুষের প্রতি দুর্বলতা সবসময়ই কাজ করে। ভালো লাগে চলচ্চিত্রের মানুষদের জন্য কিছু করতে পারলে। এতদিন নিজেই চলচ্চিত্রের শিল্পী ও কলাকুশলীদের সাহায্য করতাম। কয়েক বছর ধরে বিভিন্ন সংগঠনের মাধ্যমে সহযোগিতা করছি। করোনার এই দুর্দিনে চলচ্চিত্রের যেসব শিল্পী ও কলাকুশলী অসহায় দিন যাপন করছেন আশা করি আমার ছোট্ট এই অনুদান তাদের কিছুটা হলেও উপকারে আসবে।’

তিনি যোগ করেন, যারা দিনে এনে দিন খান সেই সব শিল্পীর সময়টা এমনিতে করোনা মহামারিতে খুব খারাপ যাচ্ছে। কাজ নেই। আয়ও নেই। শিল্পী সমিতি থেকে সাধারণ সম্পাদক জায়েদ খান অনেক চেষ্টা করেন শিল্পীদের জন্য কিছু করতে। আরও অনেকে সাহায্যের হাত বাড়ান। শিল্পীও তাদের সঙ্গে শামিল হওয়ার চেষ্টা করেন।

সবার কাছে দোয়া চেয়ে শিল্পী বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানিয়েছেন, এবারের করোনার খারাপ সময়টা উপলব্ধি করে অসচ্ছল শিল্পী ও কলাকুশলীদের ত্রাণ দেয়ার জন্য।

প্রসঙ্গত, ১৯৯৪ সালে আওলাদ হোসেন চাকলাদার পরিচালিত ‘নাগ নর্তকী’ ছবি দিয়ে চলচ্চিত্রে নাম লেখান শিল্পী। তার প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি ১৯৯৫ সালে আমিন খানের বিপরীতে ‘বাংলার কমান্ডো’। এরপর নায়করাজ রাজ্জাকের পরিচালনায় ‘বাবা কেন চাকর’ ছবির মাধ্যমে ব্যাপক আলোচনায় আসেন তিনি।

এক এক করে আমিন খান, বাপ্পারাজ, মান্না, রিয়াজ, রুবেলসহ বেশ কজন জনপ্রিয় নায়কের সঙ্গে জুটি বেঁধে সফল সিনেমা উপহার দিয়েছেন। অমর নায়ক সালমান শাহের সঙ্গেও একটি সিনেমায় কাজ করেছিলেন শিল্পী। ‘প্রিয়জন’ নামের সেই ছবিটি এ নায়িকার ক্যারিয়ারে অনন্য এক পালক যোগ করেছে।

শিল্পীর সবশেষ মুক্তিপ্রাপ্ত ছবি দুটো হলো ‘প্রেমের নাম বেদনা’ এবং ‘সুজন বন্ধু’।

বর্তমানে রাজধানী বনানীর বাসিন্দা নায়িকা শিল্পী। স্বামী আর ছেলে সানাদ ইকবাল ও মেয়ে এঞ্জেলিনা ইকবালকে নিয়ে তার সুখের সংসার।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :