, ১৩ আশ্বিন ১৪২৮ অনলাইন সংস্করণ

কর্দমাক্ত রাস্তায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

কর্দমাক্ত রাস্তায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ

জামালপুরে রাস্তায় ধানের চারা রোপণ করে অভিনব প্রতিবাদ করেছেন স্থানীয়রা। দীর্ঘদিনেও রাস্তাটি সংস্কার না করায় ব্যতিক্রমী এ কর্মসূচি পালন করেন তারা।

শুক্রবার (৪ জুন) জামালপুর সদর থানার ১১নং শাহবাজপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের আটাবাড়ির বাসিন্দারা কর্দমাক্ত রাস্তায় এ কর্মসূচি পালন করেন।

স্থানীয়রা জানান, শাহবাজপুর ইউনিয়নের কয়েকটি গ্রামকে সংযুক্ত করেছে এই কাঁচারাস্তা। রাস্তাটি দিয়ে কৃষিজ পণ্য পরিবহনসহ প্রায় তিন হাজারের মতো গ্রামবাসী চলাচল করেন নিয়মিত। রিকশা, সিএনজিচালিত অটোরিকশা এবং অন্যান্য ছোট ছোট যানবাহন নিয়মিত চলাচল করে এই রাস্তা দিয়ে। মাটির রাস্তা হওয়াতে বৃষ্টি হলেই রাস্তায় জায়গায় জায়গায় কর্দমাক্ত হয়ে যায়। এতে করে চলাচলে চরম ভোগান্তির শিকার হন যাতায়াতকারীরা।

আটাবাড়ি গ্রামের বাসিন্দা রুবেল হোসাইন (২৬)। তিনি জাগো নিউজকে বলেন, বৃষ্টি হলেই রাস্তাটি চলাচলের অনুপযুক্ত হয়ে পড়ে। কোনো গাড়ি চলাতো দূরে থাক হেঁটে যাওয়াই অনেক ঝুঁকিপূর্ণ হয়ে যায়।

jagonews24

রাস্তাটি দীর্ঘদিন সংস্কার না করায় প্রতীকী প্রতিবাদস্বরূপ কর্দমাক্ত জায়গাতে কয়েকজন যুবক মিলে ধানের চারা রোপণ করেন বলে তিনি জানান।

এ ব্যাপারে শাহবাজপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আইয়ুব আলী খান জাগো নিউজকে বলেন, রাস্তাটির সংস্কার কার্যক্রম চলমান রয়েছে। প্রথম ধাপে মাটি কাটার পর দ্বিতীয় ধাপে উপরিভাগে বালি ফেলা হবে। এই পর্যায়ে নিয়মিত বৃষ্টিপাত শুরু হওয়ায় এখন সংস্কার কার্যক্রম বন্ধ আছে। বৃষ্টিপাত বন্ধ হলে বাকি কাজ করা হবে।

তিনি আরও বলেন, যেহেতু এটি মাটির রাস্তা, বৃষ্টি হলেই কর্দমাক্ত হয়; এজন্য স্থানীয় যুবকরা মনে করেছেন সেখানে মেরামত কাজ হবে না। খুব শিগগিরই সেখানে বাকি মেরামত কাজ সম্পন্ন করা হবে বলে আশ্বস্ত করেন ইউপি চেয়ারম্যান।

  • সর্বশেষ - মহানগর