ময়মনসিংহ, , ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ অনলাইন সংস্করণ

স্ত্রীসহ আইসোলেশনে কানাডার প্রধানমন্ত্রী

  অনলাইন ডেস্ক

  প্রকাশ : 

স্ত্রীসহ আইসোলেশনে কানাডার প্রধানমন্ত্রী
জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফি গ্রাগোয়ার। ছবি: সংগৃহীত

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফি গ্রাগোয়ার করোনা ভাইরাসের উপসর্গ দেখা গেছে। তাদের দুজনকেই আইসোলেশনে রাখা হয়েছে বলে বিভিন্ন গণমাধ্যম থেকে জানা গেছে।

কানাডার প্রধানমন্ত্রীর এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্প্রতি লন্ডনে একটি বক্তৃতামূলক অনুষ্ঠান থেকে কানাডায় ফিরে আসেন সোফি। এরপরই গভীর রাতে হালকা জ্বরসহ ফ্লু জাতীয় লক্ষণ অনুভব করেন। এরপরই তাদের দুজনকে পৃথক করে রাখা হয়। তাদের দুজনের করোনা ভাইরাসের পরীক্ষা করা হচ্ছে।

প্রধানমন্ত্রীর বিবৃতিতে বলা হয়েছে, তিনি প্রদেশ ও আঞ্চলিক নেতাদের সঙ্গে ফোনে করোনা ভাইরাস বিস্তারকে সীমাবদ্ধ করতে ‘সম্মিলিত পদক্ষেপ’ নিয়ে আলোচনা করবেন। সেই সঙ্গে বাড়ি থেকে ব্রিফিং, ফোন কল অর্থাৎ ভার্চুয়াল বৈঠক করবেন।

এদিকে, প্রধানমন্ত্রী এবং আদিবাসী নেতাদের মধ্যে আজ অটোয়ায় যে সভা শুরু হওয়ার কথা ছিল, তা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। সেই সঙ্গে বিভিন্ন ধরণের কর্মসূচিও বাতিল করা হয়েছে।

কানাডায় করোনা ভাইরাসে একজনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে মোট ১১৭ জন। ভাইরাস মোকাবেলায় এক বিলিয়ন ডলার বরাদ্দের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

  • সর্বশেষ - আন্তর্জাতিক