, ১১ আশ্বিন ১৪২৮ অনলাইন সংস্করণ

কাজীরহাট ফেরিঘাটে যাত্রীদের ভিড়

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

কাজীরহাট ফেরিঘাটে যাত্রীদের ভিড়

রাজধানী ঢাকার সঙ্গে বাস ও রেল যোগাযোগ বন্ধ থাকায় আরিচা-কাজীরহাট নৌপথ ব্যবহার করছে মানুষ। এতে ফেরিগুলোতে বেড়েছে যাত্রীদের ভিড়। স্বাস্থ্যবিধি মানাতো দূরের কথা ধাক্কাধাক্কি করে ফেরিতে ওঠার প্রতিযোগিতা চলছে ঘটে।

বৃহস্পতিবার (২৪ জুন) বিকেলে কাজীরহাট ফেরিঘাটে গিয়ে দেখা যায় ঢাকা ও তার আশপাশের জেলায় কর্মরত মানুষ ফেরির আশায় দীর্ঘ সময় অপেক্ষায় করছেন। ফেরি আসার পর বানের পানির মত মানুষ ফেরিতে উঠতে থাকেন।

jagonews24

তাকবীর নামের এক যাত্রী জানান, তিনি গাজীপুরে চাকরি করেন। সকাল থেকে বাসের অপেক্ষায় থেকে দুপুরে কাজীরহাট ফেরিঘাটে আসেন। তবে একটু দেরি হয়ে যাওয়ায় তিনি ফেরিটি ধরতে পারেননি।

আবু সাঈদ নামের আরেক যাত্রী জানান, তিনি পাবনা থেকে মানিকগঞ্জ যাবেন। বাস না পেয়ে ফেরিতে আরিচা যেতে চান। কিন্তু তিনিও ফেরিতে উঠতে পারেননি।

jagonews24

কাজীরহাট ঘাটের টিকেট বিক্রেতা পল্লেক হোসেন বলেন, সড়কপথ বন্ধ থাকায় নৌপথে যাত্রীর চাপ বেড়েছে। এজন্য টিকেট নিতে যাত্রীদের ভিড় হচ্ছে।

পাবনা জেলা মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আবুল আহসান খান রেওন বলেন, মঙ্গলবার (২২ জুন) সকাল থেকে সারাদেশে ঢাকার সঙ্গে বাস চলাচল বন্ধ করার সিদ্ধান্ত নেয় সরকার। ফলে বুধবার (২৩ জুন) থেকে আর কোনো দূরপাল্লার গাড়ি চলছে না।

jagonews24

পাবনা মোটর মালিক গ্রুপের অফিস সেক্রেটারি আমিনুল ইসলাম বলেন, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত লকডাউন ঘোষণা করা হয়। তাই সরকারি সিদ্ধান্ত মোতাবেক ঢাকা থেকে বা ঢাকামুখী কোনো দূরপাল্লার গাড়ি চলছে না।

পাবনার নবাগত জেলা প্রশাসক বিশ্বাস রাসেল বলেন, বাস মালিক সমিতির নেতৃবৃন্দকে বিধিনিষেধের বিষয়টি জানানো হয়েছে। সরকারি নিষেধের পরও যারা ঢাকা রুটে বাস-কোচ চালু রাখবেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

jagonews24

পাকশী রেল বিভাগের পুলিশ সুপার মো. শাহাব উদ্দিন বলেন, ঢাকার সঙ্গে ঈশ্বরদীর রেল যোগাযোগও বন্ধ রয়েছে।

আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলী বলেন, ফেরিতে রোগীবাহী অ্যাম্বুলেন্স কিম্বা মাইক্রোবাস বা প্রাইভেট কার ছাড়া অন্য যানবাহন চলাচল করতে দেয়া হচ্ছে না।

বিআইডব্লিউটিসির ম্যানেজার (কাজীরহাট) মাহবুব হোসেন বলেন, কাজীরহাট-আরিচা নৌ রুটে তিনটি ফেরি চলাচল করছে। একটি ফেরির সংস্কার কাজের জন্য চলাচল বন্ধ রয়েছে। তিনি আরও জানান, সরকারি সিদ্ধান্ত মোতাবেক পণ্যবাহী ট্রাক ও রোগীবাহী গাড়ি ছাড়া অন্য কোনো বাহন ফেরিতে নেয়া হচ্ছে না।

  • সর্বশেষ - সারাদেশ