, ১১ আশ্বিন ১৪২৮ অনলাইন সংস্করণ

হংকংয়ের মেরিনায় আগুনে ‌১০ কেবিন ক্রুজার ডুবি

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

হংকংয়ের মেরিনায় আগুনে ‌১০ কেবিন ক্রুজার ডুবি

হংকংয়ের উপকূলের একটি মেরিনাতে এক লাইনে পাশাপাশি নোঙর করে রাখা কেবিন ক্রুজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার ভোরের দিকের এই অগ্নিকাণ্ডে বেশ কয়েকটি কেবিন ক্রুজার পুড়ে গেছে। এছাড়া অগ্নিনির্বাপন কর্মীরা আগুন নিভিয়ে ফেলার আগেই ১০টি ক্রুজার ডুবে গেছে।

রোববার ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, জ্বালানি ট্যাঙ্কারগুলোতে আগুন ধরে যাওয়ার কারণে মেরিনায় পাশাপাশি নোঙর করে রাখা এক জলযান থেকে অন্য জলযানে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।

এশিয়ার অর্থনৈতিক কেন্দ্র হংকংয়ের কর্তৃপক্ষ বলছে, কমপক্ষে ১৬টি যান আগুনে পুড়ে গেছে। এর মধ্যে ডুবে যাওয়া যানও রয়েছে। তবে অগ্নিকাণ্ডের এই ঘটনায় কোনও গুরুতর আহত কিংবা প্রাণহানির ঘটনা ঘটেনি।

স্থানীয় কর্মকর্তারা বলেছেন, রোববার স্থানীয় সময় রাত আড়াইটার দিকে আবারদিন জেলার উপকূলের মেরিনাতে আগুন ছড়িয়ে পড়ে। অগ্নিনির্বাপন কর্মীরা ৬ ঘণ্টার বেশি সময়ের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

সরকারের পক্ষ থেকে রয়টার্সকে দেওয়া একটি ভিডিও ফুটেজে দেখা যায়, জ্বালানি ট্যাঙ্কগুলোতে আগুন ধরে যাওয়ার পর প্রচণ্ড বিস্ফোরণ ঘটছে। এতে মেরিনা এলাকা ও আশপাশের আকাশ কালো ধোঁয়ায় ঢেকে যায়।

হংকংয়ের ফায়ার সার্ভিস বিভাগের বরাত দিয়ে সরকারি সম্প্রচারমাধ্যম আরটিএইচকে বলেছে, জলযানগুলো থেকে প্রায় ৩৫ জনকে উদ্ধার করা হয়েছে।

  • সর্বশেষ - আন্তর্জাতিক