, ১৩ আশ্বিন ১৪২৮ অনলাইন সংস্করণ

অনলাইনে অর্ডার করলেই বাড়ি পৌঁছে যাবে গরু

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

অনলাইনে অর্ডার করলেই বাড়ি পৌঁছে যাবে গরু

ব্রাহ্মণবাড়িয়ায় এবার অনলাইনে কেনা যাবে কুরবানির গরু। ফেসবুক পেজে অর্ডার করলেই পছন্দের গরু পৌঁছে যাবে বাড়ি। মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে এমন উদ্যোগ নিয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বড়াইল ইউনিয়নের বড়াইল গ্রামের ১২ বন্ধু।

তাদের প্রতিষ্ঠিত স্বপ্ন ডেইরি অ্যান্ড এগ্রো ফার্মে লালিত হচ্ছে দেশীয় প্রজাতির ষাঁড় গরু। শনিবার (২৬ জুন) বিকেলে অনলাইনে গরু বিক্রি কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি।

বিশিষ্ট ব্যবসায়ী আল মামুন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নবীনগর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা শামীম আহমেদ ও ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন। ডেইরি ফার্মের উদ্যোক্তাদের পক্ষে স্বাগত বক্তব্য রাখেন সাগর আহমেদ রুবেল।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক মজিবুর রহমান খান ও দফতর সম্পাদক শাহজাহান সাজু, সাবেক পুলিশ কর্মকর্তা জহির উদ্দিন সরকার দুলাল, ডেইরি ফার্মের উদ্যোক্তা ওয়ালী উল্লাহ সরকার, সালাউদ্দিন খান, আব্দুল হাই, মাজহারুল ইসলাম শাওন, আল মাসুম সরকার, আমির হোসেন, মো. শাহীন মিয়া, মো. জাকির হোসেন, নুরুল হুদা বিদ্যুৎ, সাইফুল ইসলাম দোলন এবং রাহীম বিল্লাল প্রমুখ।

ফার্মের উদ্যোক্তা সাগর আহমেদ রুবেল জানান, তারা ১২ বন্ধু মিলে ২০১৯ সালের আগস্ট মাসে বড়াইল গ্রামে ৬৭ শতাংশ জায়গায় স্বপ্ন ডেইরি অ্যান্ড এগ্রো ফার্ম গড়ে তোলেন। কিন্তু করোনাভাইরাসের প্রকোপ শুরু হলে বিপাকে পড়েন তারা। তারপরও নিজেদের স্বপ্ন বাস্তবায়নে দৃঢ় মনোবল নিয়ে এগিয়ে যাচ্ছেন। বর্তমানে তাদের ফার্মে ৩৯টি দেশি প্রজাতির ষাঁড় এবং একটি দুগ্ধ গাভী রয়েছে। গাভী ও ষাঁড়গুলোকে সবুজ ঘাস, খড়, খৈল, ভূষি ও ছোলা খাওয়ানো হয়।

তিনি বলেন, গরুগুলোর খাবারের পেছনে প্রতিদিন গড়ে ৭ হাজার টাকা খরচ হয়। আমাদের ফার্মে ১ লাখ ৩০ হাজার টাকা থেকে শুরু করে তিন লাখ টাকা পর্যন্ত দামের গরু রয়েছে। করোনাভাইরাসের কারণে এবারও আমরা হাটে গরু না তোলার সিদ্ধান্ত নিয়েছি। আমাদের ফার্মের সব গরু অনলাইনে বিক্রি হবে। সেজন্য ফেসবুকে আমাদের ফার্মের নামেই (স্বপ্ন ডেইরী এন্ড এগ্রো ফার্ম) একটি পেজ রয়েছে। এই পেজে গরুর ছবিসহ সকল বর্ণনা দেওয়া থাকবে। পছন্দ করে অর্ডার দিলেই আমরা ক্রেতার বাড়ি গিয়ে গরু পৌঁছে দিয়ে আসব
  • সর্বশেষ - সারাদেশ