, ১১ আশ্বিন ১৪২৮ অনলাইন সংস্করণ

মোদির কাছে আম পাঠিয়ে ‘ভদ্রতার’ বার্তা মমতার

  আন্তর্জাতিক ডেস্ক

  প্রকাশ : 

মোদির কাছে আম পাঠিয়ে ‘ভদ্রতার’ বার্তা মমতার

সাম্প্রতিক বিধানসভা নির্বাচনের পুরোটা সময় একজন ছিলেন আরেকজনের ‘চরমশত্রু’। একে অপরকে কটাক্ষ করতে কী না বলেছেন! মুখের লড়াইয়ে জয়-পরাজয় বোঝা না গেলেও ভোটের লড়াইয়ে শেষপর্যন্ত জিতেছেন মমতা ব্যানার্জিই। বড় ব্যবধানে হারিয়েছেন নরেন্দ্র মোদির দল বিজেপিকে। বাক্যবাণ ছোড়া হয়েছে এর পরেও। কিন্তু সেসব রাজনীতির ময়দানের বিষয়।

ভারতের কেন্দ্রীয় প্রধানমন্ত্রীর প্রতি পশ্চিমবঙ্গ মুখ্যমন্ত্রীর সৌজন্যবোধ এখনো অটল। তার নজির দেখা গেল আরও একবার। অন্যবারের মতো এবারও প্রধানমন্ত্রী মোদির কাছে আম পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের খবর অনুসারে, মমতার পক্ষ থেকে ল্যাংড়া, লক্ষ্মণভোগ ও হিমসাগর আম পাঠানো হয়েছে নরেন্দ্র মোদির কাছে।

নবান্ন থেকে আম গেছে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের কাছেও। বাদ যাননি কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও।

এসব আম পাঠানো হয়েছে মূলত সৌজন্য উপহার হিসেবে। গত বছর করোনাভাইরাসের ভয়াবহতার মধ্যে আম পাঠানো সম্ভব হয়নি। তবে এবার যাবতীয় সতর্কতা অবলম্বন করেই রসালো, সুস্বাদু আম গেছে ভারতের প্রধানমন্ত্রীসহ অন্য বিশিষ্টজনদের বাড়ি বা অফিসে।

  • সর্বশেষ - আন্তর্জাতিক