2024-04-20 09:58:14 pm

আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০০ বছর পূর্তি

www.focusbd24.com

আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০০ বছর পূর্তি

০১ জুলাই ২০২১, ১২:০৮ মিঃ

আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০০ বছর পূর্তি

আজ ১ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি দিবস। এই দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, প্রাক্তন শিক্ষার্থী, অভিভাবক ও শুভানুধ্যায়ীসহ সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এদিকে নানাবিধ আয়োজনের মাধ্যমে শতবর্ষের মূল অনুষ্ঠান আগামী ১ নভেম্বর বর্ণাঢ্য ও জাঁকজমকপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ অনুষ্ঠান উদ্বোধন করবেন বলে আশা করছে কর্তৃপক্ষ।

করোনা পরিস্থিতিকে বিবেচনায় রেখে মূল অনুষ্ঠানের অগ্রবর্তী অনুষ্ঠান হিসেবে আজ বৃহস্পতিবার, ১ জুলাই সীমিত পরিসরে প্রতীকী কর্মসূচির মাধ্যমে বিশেষ এ দিবসটি উদযাপন করা হবে।

তিনটি অনুষদ, ১২টি বিভাগ, ৬০ শিক্ষক, ৮৪৭ শিক্ষার্থী এবং তিনটি আবাসিক হল নিয়ে ১৯২১ সালের ১ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হয়েছিল।

বর্তমানে বিশ্ববিদ্যালয়ের কলেবর ও পরিসর অনেক বড়। ১৩টি অনুষদ, ৮৪টি বিভাগ, ১৩টি ইনস্টিটিউট, ১৯৮৬ জন শিক্ষক, প্রায় ৪৭ হাজার শিক্ষার্থী এবং ১৯টি আবাসিক হল ও ৪টি হোস্টেল নিয়ে বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে । এছাড়াও রয়েছে দেড় শতাধিক বিভিন্ন একাডেমিক ঘরানার অধিভুক্ত এবং উপাদানকল্প শিক্ষা প্রতিষ্ঠান।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :