, ১২ আশ্বিন ১৪২৮ অনলাইন সংস্করণ

রোটারি ক্লাব অব ঢাকা ড্রিমার্সের প্রেসিডেন্ট কবি শেলী সেনগুপ্তা

  সাহিত্য ডেস্ক

  প্রকাশ : 

রোটারি ক্লাব অব ঢাকা ড্রিমার্সের প্রেসিডেন্ট কবি শেলী সেনগুপ্তা

রোটারি ক্লাব অব ঢাকা ড্রিমার্সের প্রেসিডেন্ট হলেন কবি, কথাসাহিত্যিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শেলী সেনগুপ্ত। প্রেসিডেন্টের দায়িত্ব পাওয়ার পর শেলী সেনগুপ্তা বলেন, আমি রোটারি ক্লাবের সাথে দীর্ঘ ২০১৪ সাল থেকে জড়িত আছি। এবার প্রেসিডেন্টের দায়িত্ব পেয়ে অত্যন্ত আনন্দিত হয়েছি। তবে মানুষের জীবনে সুপরিবর্তন আনার জন্য বটবৃক্ষসম দায়িত্বের একটি শাখা হতে পেরে এ পদ।

তিনি আরও বলেন, সংগঠনকে সঠিক দিক নিদের্শনা দিয়ে এগিয়ে যেতে চাই। সারথী এবং সহযোদ্ধাদের সাথে নিয়ে। তারা জানেন এবং বিশ্বাস করেন, আলোকবর্তিকা হাতে দাঁড়িয়ে আছে পূর্ববর্তী লিডারগণ। রোটারি ক্লাব অব ঢাকা ড্রিমার্সের সকল সদস্য এক হয়ে সাংগঠনিক সব কর্মকাণ্ড পরিচালনা করব।
শেলী সেনগুপ্তা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্যে স্নাতকোত্তর এবং শিক্ষা গবেষণায় স্নাতক করেন। বাংলাদেশ নেপাল ফ্রেন্ডশীপ সোসাইটির ভাইস প্রেসিডেন্ট এবং বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদের কার্যকরী পরিষদের সদস্য। এ ছাড়াও তিনি সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনে বিভিন্ন কর্মকাণ্ডের সাথে যুক্ত রয়েছেন। তিনি নিয়মতি বিভিন্ন জাতীয় দৈনিকে কবিতা, গল্প, প্রবন্ধ ও কলাম লিখছেন। তারা কবিতা, গল্প ও উপন্যাস মিলিয়ে ৩৬টি বই প্রকাশিত হয়েছে।

একই সাথে ক্লাব সেক্রেটারি হয়েছেন রোটারিয়ান মাহবুবুর রহমান। তারা দুজন ১ জুলাই ২০২১ থেকে এক বছরের জন্য দায়িত্বভার গ্রহণ করেছেন। রোটারিয়ান মাহবুবুর রহমান একজন সফল ব্যাংকার। তিনি ও শেলী সেনগুপ্তা ক্লাবটিকে উন্নত অবস্থানে নিয়ে যেতে বদ্ধপরিকর বলে জানিয়েছেন।

রোটারি ইন্টারন্যাশনাল ব্যবসায়িক ও পেশাদার ব্যক্তিদের নিয়ে গড়ে উঠা বিশ্বব্যাপী সেবামূলক সংগঠন, যা উচ্চস্তরের মানদণ্ড, সমাজসেবা ও আন্তর্জাতিক বোঝাপড়াসহ পোলিওমুক্ত বিশ্ব গড়তে প্রশংসনীয় ভূমিকা পালন করে আসছে।

উন্নত মূল্যবোধ গঠন এবং বিশ্বব্যাপী ফেলোশিপ প্রদানের মহান ব্রত নিয়ে আদর্শ সেবাপ্রদান কল্পে এ সংগঠনটি আজ সুপ্রতিষ্ঠিত। যেখানে উন্নয়নের ধারা বজায় রাখতেই ক্রমবর্ধমান নতুন নতুন ক্লাবের জন্ম।

উল্লেখ্য, সমাজে সুপ্রতিষ্ঠিত, শিক্ষানুরাগী ও সমৃদ্ধ ব্যক্তিদের নিয়ে রোটারি ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩২৮১ বাংলাদেশের একটি উল্লেখযোগ্য ক্লাব ঢাকা ড্রিমার্স।

  • সর্বশেষ - সাহিত্য