, ১২ আশ্বিন ১৪২৮ অনলাইন সংস্করণ

রাজশাহী মেডিকেলে আরও ১৮ জনের মৃত্যু

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

রাজশাহী মেডিকেলে আরও ১৮ জনের মৃত্যু

প্রাণঘাতী করোনাভাইরাসে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে তিনজন ও উপসর্গে ১৫ জন মারা গেছেন।

শুক্রবার (৯ জুলাই) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত রামেক হাসপাতালের করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে তারা মারা গেছেন।

রামেক পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে রাজশাহী জেলারই দশজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোর দুইজন, নওগাঁর দুইজন, কুষ্টিয়ার একজন ও সিরাজগঞ্জের একজন রয়েছেন। এর মধ্যে করোনা সংক্রমণে মারা গেছেন রাজশাহীর দুইজন ও নওগাঁর একজন। অন্যদিকে উপসর্গে মারা গেছেন রাজশাহীর আটজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের দুইজন, নওগাঁর একজন, কুষ্টিয়ার একজন ও সিরাজগঞ্জের একজন। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে।

ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৭৮ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫২ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ২০৬ জন ও উপসর্গ নিয়ে ২৯৫ জন ভর্তি রয়েছেন।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ২৮২টি নমুনা পরীক্ষায় ৩২ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ২৮০ জনের নমুনা পরীক্ষায় ৭২ জন করোনা পজিটিভ হন। দুই ল্যাবের টেস্টে মোট ৫৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১০৪ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে।

  • সর্বশেষ - সারাদেশ