, ১১ আশ্বিন ১৪২৮ অনলাইন সংস্করণ

শুধু মৌখিক পরীক্ষায় ৪০৯ চিকিৎসক নিয়োগে বিজ্ঞপ্তি শিগগিরই

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

শুধু মৌখিক পরীক্ষায় ৪০৯ চিকিৎসক নিয়োগে বিজ্ঞপ্তি শিগগিরই

দেশে প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে শুধু মৌখিক পরীক্ষার মাধ্যমেই ৪০৯ জন বিশেষজ্ঞ চিকিৎসক (জুনিয়র কনসালট্যান্ট, অ্যানেস্থেসিওলজি) নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ লক্ষ্যে বিসিএস নিয়োগ বিধিমালা-১৯৮১ সংশোধন করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। শিগগিরই এ সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

মঙ্গলবার (১৩ জুলাই) সকালে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) একটি সূত্রে এই তথ্য জানা গেছে। এর আগে সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয় এ বিষয়ে পিএসসিতে চাহিদাপত্র পাঠিয়েছে।

সূত্র বলছে, শুধু মৌখিক পরীক্ষা নিয়ে নিয়োগের নজির অতীতেও রয়েছে। আমরা সরকারের পক্ষ থেকে চিকিৎসক নিয়োগের চাহিদা পেয়েছি। এখন পরবর্তী করণীয় ঠিক করা হবে।

জানা গেছে, অ্যানেস্থেসিওলজি পদে নিয়োগ পেতে এ বিষয়ে পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা লাগবে। এ ছাড়া এ বিষয়ে পোস্টগ্র্যাজুয়েট বা ডিপ্লোমা থাকতে হবে।

স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, দীর্ঘদিন ধরেই অ্যানেস্থেসিওলজি পদে অনেক জনবল শূন্য। এ কারণে চিকিৎসাসেবা দিতে হিমশিম খেতে হচ্ছে সরকারি হাসপাতালগুলোকে। এর মধ্যে করোনাকালে সারা দেশে সিসিইউ ও আইসিইউতে রোগীর চাপ আগের চেয়ে অনেক বেশি। ফলে শূন্য পদ দ্রুত পূরণের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে নির্দেশনা দেওয়া হয়। এরই পরিপ্রেক্ষিতে বিধিমালা সংশোধন করে গত ২৮ জুন গেজেট প্রকাশ করা হয়েছে।

  • সর্বশেষ - আলোচিত খবর