, ১২ আশ্বিন ১৪২৮ অনলাইন সংস্করণ

চট্টগ্রামে রেকর্ড ১০০৩ শনাক্তের দিনে মৃত্যু ১০

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

চট্টগ্রামে রেকর্ড ১০০৩ শনাক্তের দিনে মৃত্যু ১০

চট্টগ্রামে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। শনাক্তের দিক থেকে আগের সব রেকর্ড ভেঙে তৈরি হচ্ছে নতুন রেকর্ড। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক হাজার তিনজন। যা একদিনের হিসেবে এখন পর্যন্ত সর্বোচ্চ। এ সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১০ জন। শনাক্তের হার ৩৪.৯৫ শতাংশ।

বুধবার (১৪ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। এর আগে গতকাল (১৩  জুলাই) সর্বোচ্চ করোনা আক্রান্ত হয়েছিল ৯৫৫ জন।

জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের ১১টি ও কক্সবাজারে ১টি ল্যাবে ২ হাজার ৮৬৯ জনের নমুনা পরীক্ষা করে ১ হাজার ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৬৫২ জন এবং বিভিন্ন উপজেলার ৩৫১ জন রয়েছেন।

উপজেলায় করোনা আক্রান্তদের মধ্যে, লোহাগাড়া আটজন, সাতকানিয়ার ১৬ জন, বাঁশখালীর ১২ জন, আনোয়ারার ৩৪ জন, চন্দনাইশে ১৯ জন, পটিয়া ১৭ জন, বোয়ালখালীতে ৩২ জন, রাঙ্গুনিয়ায় ১০ জন, রাউজানের ২২ জন, ফটিকছড়িতে ২৭ জন, হাটহাজারীতে ৭৫ জন, সীতাকুণ্ডে ৪৫ জন মিরসরাইয়ে ২৮ জন ও সন্দ্বীপে ছয়জন রয়েছেন। চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ হাজার ৭৮৭ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৫১ হাজার ৯৪৯ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ১৫ হাজার ৮৩৮ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে ১০ জন মারা গেছেন। মারা যাওয়া চারজন নগরের বাসিন্দা, বাকি ছয়জন নগরীর বাইরের বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৮০০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫০৮ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ২৯২ জন।

এর আগে, মঙ্গলবার (১৩ জুলাই) চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছিলেন ৯৫৫ জন। মারা গিয়েছিলেন ১০ জন। সোমবার  (১২ জুলাই)  চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছিলেন ৮২১ জন। আর করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছিল  ৯ জন।

করোনায় আরও ২০৩ জনের মৃত্যু

মঙ্গলবার (১৩ জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২০৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ১২ হাজার ১৯৮ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৬ হাজার ৮৪২ জন। আর মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ লাখ ৪৭ হাজার ১৫৫ জনে।

এর আগে সোমবার (১২ জুলাই) ২২০ জনের মৃত্যু হয়। রোববার (১১ জুলাই) মারা যান রেকর্ড ২৩০ জন। তার আগে শনিবার ১৮৫, শুক্রবার ২১২ ও বৃহস্পতিবার ১৯৯ জনের মৃত্যু হয়। গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে মৃতের সংখ্যা ২০০ ছাড়ায়। এদিন মৃত্যু হয় ২০১ জনের।

  • সর্বশেষ - সারাদেশ