ময়মনসিংহ, , ২০ শ্রাবণ ১৪২৭ অনলাইন সংস্করণ

ভোটের সকাল থাকবে কুয়াশায় ঢাকা

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

ভোটের সকাল থাকবে কুয়াশায় ঢাকা

ফাইল ছবি


দুই সিটি করপোরেশন নির্বাচনের প্রচারে মাঘ মাসেও উত্তপ্ত রাজধানী ঢাকা। বিশাল এই নগরে শীতের দাপট থাকলেও প্রার্থী-সমর্থকদের ঘাম ছুটেছে। প্রায় এক মাসের জনসংযোগের পর কাল শনিবার সকাল আটটা থেকে শুরু হবে ভোট গ্রহণ। কিন্তু মাঘের এই সকালবেলা কেমন থাকবে? আবহাওয়া অধিদপ্তর পূর্বাভাসে বলা হচ্ছে, আজ মধ্যরাত থেকেই শীতের প্রকোপটা বাড়তে পারে। এর সঙ্গে পড়বে কুয়াশা। রাজধানী ঢাকা থেকে কুয়াশার চাদর সরতে সরতে স্থান ভেদে সকাল ১০টা পর্যন্ত সময় হয়ে যেতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আজ শুক্রবার সন্ধ্যার পূর্বাভাস থেকে জানা গেছে, আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল কুড়িগ্রামের রাজারহাটে। রাজধানী ঢাকায় যা ছিল ১৮ ডিগ্রি সেলসিয়াস। আগামী দুদিন রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে। তবে দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। এ সময় দেশের উত্তর পশ্চিমাঞ্চলে শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

আবহাওয়া বিশেষজ্ঞদের মতে, গত কয়েক দিন মেঘ ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে শীতের অনুভূতি থাকলেও তাপমাত্রা কিছুটা বেড়েছিল। কিন্তু বৃষ্টির সম্ভাবনা না থাকায় তাপমাত্রা কমে যেতে পারে।

আবহাওয়াবিদ আবদুল মান্নান আজ প্রথম আলোকে বলেন, কাল সারা দিন ঢাকাসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকবে। তবে রাজধানী শহরে ভোরবেলা কুয়াশা থাকবে। তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। তাই শীতের অনুভূতি বেশি হবে। আর কুয়াশা কেটে যেতে সকাল ৯ টা থেকে ১০টা পর্যন্ত সময় লেগে যেতে পারে।

আবদুল মান্নান বলেন, ঢাকার কেন্দ্রস্থলের চেয়ে মিরপুর, উত্তরা, নিকুঞ্জের মতো এলাকায় শীত ও কুয়াশা পড়বে বেশি। গাছপালা তুলনামূলক বেশি হওয়ার এসব এলাকায় শীতের প্রকোপ বেশি থাকবে।

  • সর্বশেষ - ইলেকশন স্পেশাল