, ১৩ আশ্বিন ১৪২৮ অনলাইন সংস্করণ

লকডাউনে গন্তব্যে পৌঁছতে মাছের ড্রামে মানুষ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

লকডাউনে গন্তব্যে পৌঁছতে মাছের ড্রামে মানুষ

গতকাল শুক্রবার থেকে সারাদেশে শুরু হয়েছে ১৪ দিনের কঠোর লকডাউন। এবারের লকডাউনে বন্ধ রয়েছে সরকারি-বেসরকারি অফিস ও কল-কারখানা। একই সঙ্গে বন্ধ গণপরিবহন। তবে জরুরিসেবা হিসেবে পণ্যবাহী গাড়ি চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। তবে এর মধ্যেই গন্তব্যে ফিরছে মানুষ। আর গন্তব্যে পৌঁছতে বেছে নিচ্ছে অভিনব এবং ঝুঁকিপূর্ণ পন্থা।

লকডাউনে আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিতে মাছবাহী ট্রাকের ড্রামে ভেতর চেপে বাড়ি ময়মনসিংহে ফিরছিলেন ১০ যাত্রী। ঢাকার কাওরান বাজারের মাছের আড়তে মাছ নামিয়ে ঢাকা ও গাজীপুরের কয়েকটি গুরুত্বপূর্ণ চেকপোস্ট অতিক্রম করে ট্রাকটি। বিপত্তি বাধে গাজীপুর সিটি করপোরেশনের রাজেন্দ্রপুর চেকপোস্টে এসে।

সন্দেহ হলে ট্রাফিক পুলিশ উঁকি দিয়ে দেখেন প্রতিটি ড্রামের ভেতর মানুষ। পরে তাদের ড্রাম থেকে বের করে আনা হয়। শুক্রবার দুপুরে এ ঘটনার পর ট্রাক চালকের বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা দায়ের হয়।

গাজীপুর মেট্রোপলিটন ট্রাফিক পুলিশের এসি (উত্তর) মেহেদী হাসান জানান, শুক্রবার থেকে শুরু হওয়া ১৪ দিনের লকাডাউন বাস্তবায়নে কাজ করছে পুলিশ। মাছের ড্রামের ভেতর থাকা ১০ যাত্রীকে ছেড়ে দেওয়া হলেও মামলা দেয়া হয়েছে চালকের বিরুদ্ধে।

  • সর্বশেষ - সারাদেশ