, ১০ আশ্বিন ১৪২৮ অনলাইন সংস্করণ

মেহেদির রং দূর করার সহজ উপায়

  লাইফস্টাইল ডেস্ক

  প্রকাশ : 

মেহেদির রং দূর করার সহজ উপায়

বিভিন্ন উৎসব ও অনুষ্ঠানে সব নারীরাই হাতে মেহেদি পরে থাকেন। তবে কয়েকদিন যেতেই মেহেদির রং হালকা হতে শুরু করে। তখন মেহেদির রং তুলে ফেলার চেষ্টা করলেও তা দূর করা যায় না।

তবে এ নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। খুব সহজেই মেহেদির রং তুলে ফেলা সম্ভব। কয়েকটি উপায় আছে, যার মাধ্যমে মেহেদির রং তুলে ফেলা যায় সহজেই। জেনে নিন করণীয়-

jagonews24

>> শরীরের কোনো স্থান থেকে মেহেদির রং তুলতে সেখানে ব্লিচ করে নিন। এজন্য অবশ্যই ভালো মানের ব্লিচ ব্যবহার করুন। এরপর ঠাণ্ডা পানি দিয়ে পরিষ্কার করুন এবং ভালোভাবে শুকিয়ে নিন স্থানটি।

>> বেকিং সোডা ও লেবুর রস দিয়েও মেহেদির রং তুলতে পারেন। এরপর মেহেদির দাগের ওপর আলতো করে এটি লাগিয়ে দিন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।

jagonews24

>> টুথপেস্টে থাকা কিছু উপাদান মেহেদির রং তুলতে পারে। এজন্য মেহেদির স্থানে টুথপেস্ট লাগিয়ে দিন। শুকিয়ে গেলে তা ধুয়ে ফেলুন।

>> সাবান পানি দিয়ে বারবার ধুলেও মেহেদির রং হালকা হতে শুরু করে। তবে এতে ত্বকের ক্ষতি এড়াতে ধোয়ার পর ময়েশ্চারাইজার ব্যবহার করুন।

jagonews24

>> অলিভ অয়েলে লবণ মিশিয়ে ত্বকে মেহেদির ওপর আলতো করে ঘষলেই রং মুছে যাবে। ১০ মিনিট পর আবার একইভাবে তা প্রয়োগ করুন। এভাবে কয়েকবার করুন।

>> হালকা গরম পানিতে কিছু লবণ মিশিয়ে মেহেদি মাখানো হাত বা পা ভিজিয়ে রাখুন। এভাবে ২০ মিনিট রাখার পর শুকিয়ে গেলে মেহেদির রং উঠে যাবে।

jagonews24

>> পানি বিশুদ্ধ করতে ব্যবহার করা হয় ক্লোরিন। এই উপাদানটি মেহেদির রং তুলতে সহায়তা করে। তাই ক্লোরিন মিশ্রিত পানিতে হাত-পা ধুলেই মেহেদির রং উঠে যাবে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

  • সর্বশেষ - লাইফ স্টাইল