2024-04-26 08:43:23 pm

যাদের অর্থে সংসার চলে তাদের সেবা করুন: প্রধানমন্ত্রী

www.focusbd24.com

যাদের অর্থে সংসার চলে তাদের সেবা করুন: প্রধানমন্ত্রী

২৭ জুলাই ২০২১, ১৬:০৭ মিঃ

যাদের অর্থে সংসার চলে তাদের সেবা করুন: প্রধানমন্ত্রী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথা উল্লেখ করে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যাদের অর্থে আমাদের সংসার চলে তাদের সেবা করুন।

আজ মঙ্গলবার (২৭ জুলাই) গণভবনে জাতীয় পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে জনপ্রশাসনে গুরুত্বপূর্ণ অবদান রাখা ব্যক্তি-প্রতিষ্ঠানকে পদক প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, সমস্ত সরকারি কর্মচারীকেই আমরা অনুরোধ করি, যাহাদের অর্থে আমাদের সংসার চলে তাদের সেবা করুন। যাদের জন্য, যাদের অর্থে আজকে আমরা চলছি তাদের যাতে কষ্ট না হয়, তার দিকে খেয়াল রাখুন। যারা অন্যায় করবে আপনারা তাদেরকে অবশ্যই কঠোর হস্তে দমন করবেন। কিন্তু সাবধান একটা নিরপরাধ লোকের উপরও যেন অত্যাচার না হয়। তাতে আল্লাহর আরশ পর্যন্ত কেঁপে উঠবে। আপনারা সেই দিকে খেয়াল রাখবেন। আপনারা যদি অত্যাচার করেন শেষ পর্যন্ত আমাকেও আল্লাহর কাছে তার জবাবদিহি করতে হবে। কারণ আমি আপনাদের নেতা। আপনাদের প্রত্যেকটি কাজের দায়িত্ব শেষ পর্যন্ত আমার ঘাড়ে চাপে, আমার সহকর্মীদের ঘাড়ে চাপে। মানুষের সেবার মতো শান্তি দুনিয়ার আর কিছুতে হয় না। একটা গরীব যদি আপনাকে হাত তুলে দোয়া করে আল্লাহ সেটা কবুল করে নেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমি সরকারি কর্মকর্তাদের অনুরোধ করব আপনারা জনগণের সেবা করুন। আপনারা ভালো কাজ করলে যেমন পুরস্কার পাবেন, আর যদি অন্যায় কাজ করেন তাহলে তাদের কোনো ছাড় দেওয়া হবে না। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্তা নেওয়া হবে।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :