2024-03-28 09:57:54 pm

বাইরে তালা ঝুলিয়ে ভেতরে বেচাকেনা, দুই দোকানিকে জরিমানা

www.focusbd24.com

বাইরে তালা ঝুলিয়ে ভেতরে বেচাকেনা, দুই দোকানিকে জরিমানা

০২ আগষ্ট ২০২১, ০৮:১৮ মিঃ

বাইরে তালা ঝুলিয়ে ভেতরে বেচাকেনা, দুই দোকানিকে জরিমানা

নোয়াখালীর সেনবাগে বিধিনিষেধে দোকানের বাইরে থেকে তালা লাগিয়ে ভেতরে বেচাকেনা করায় দুই দোকানিকে ৬০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে দোকান দু’টি সিলগালা করা হয়।

প্রতিষ্ঠান দুটি হচ্ছে, সেনবাগ পৌরসভার সুমি হার্ডওয়্যার ও ভাই ভাই স্টোর। এসময় প্রতিষ্ঠান দু’টির মালিক আবদুল্লাহ আল মামুন ও টিকলু সাহাকে ৩০ হাজার টাকা করে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

রোববার (১ আগস্ট) দুপুরে সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম মজুমদার এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

তিনি বলেন, ওই দুটি দোকানে বাইরে থেকে তালা দিয়ে ভেতরে বেচাকেনা অব্হোত রেখে সরকারি নির্দেশনা অমান্য করায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদেরকে এ দণ্ড দেয়া হয়েছে। এছাড়া উপজেলার বিভিন্ন হাট-বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১২টি মামলায় ৬৫ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বিধিনিষেধের ১০ম দিনে সরকারি নির্দেশনা অমান্য করে দোকানপাট খোলা রাখা, বিনা প্রয়োজনে বাড়ি থেকে বের হওয়া ও মাস্ক না পরে হাট-বাজারে ঘোরাঘুরি করার অপরাধে এসব অর্থদন্ড করা হয়।

অপদিকে, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান রনি জানান, জেলায় ১০৮ মামলায় ১১৪ জনকে এক লাখ ৪৩ হাজার ৪৫০ টাকা জরিমানা করা হয়েছে।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :