, ১০ আশ্বিন ১৪২৮ অনলাইন সংস্করণ

চার মামলায় হেলেনা জাহাঙ্গীর ১৪ দিনের রিমান্ডে

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

চার মামলায় হেলেনা জাহাঙ্গীর ১৪ দিনের রিমান্ডে

আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির সদস্যপদ থেকে অব্যাহতি পাওয়া বহুল আলোচিত ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন এবং ডিজিটাল নিরাপত্তা আইনের পৃথক দুই মামলায় ৬ দিনের এবংপল্লবী থানার চাঁদাবাজি ও টেলিযোগাযোগ আইনের মামলায় চার দিন করে মোট ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে পৃথক ৪টি মামলায় ভিন্ন দুই আদালতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসী ও মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান সর্বমোট ১৪ দিনের রিমান্ড দেন।

এদিন গুলশান থানার মামলার তদন্ত কর্মকর্তা আসামিকে তিন দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করেন। এরপর গুলশান থানার মাদক মামলায় ৫ দিন ও ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আবারও ১০ দিন রিমান্ড চাওয়া হয়। অন্যদিকে আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ৩ দিন ও মাদকের মামলায় ৩ দিন করে দুই মামলায় মোট ৬ দিনের রিমান্ডের আদেশ দেন।

পাশাপাশি পল্লবী থানায় টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনের এক মামলায় ৭ দিন ও চাঁদাবাজির মামলায় ৭ দিন করে ১৪ দিনের রিমান্ড আবেদন করা হয়। আসামিপক্ষে রিমান্ড বাতিল চাওয়া হয়। শুনানি শেষে বিচারক চারদিন করে আটদিনের রিমান্ড মঞ্জুর করেন। এই নিয়ে আসামির মোট চার মামলায় ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন দুই আদালত।

এর আগে, ২৯ জুলাই বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে হেলেনা জাহাঙ্গীরের গুলশান-২ এর ৩৬ নম্বর রোডের বাড়িতে রা র‌্যাবের অভিযান শুরু হয়। প্রায় চার ঘণ্টা অভিযানের পর দিনগত মধ্যরাতে তাকে আটক করা হয়। এসমায় হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান চালিয়ে ১৯ বোতল বিদেশি মদ, একটি ক্যাঙ্গারুর চামড়া, ১টি হরিণের চামড়া, ২টি মোবাইল ফোন, ২ ওয়াকিটকি সেট, ১৯টি চেক বই এবং জুয়া (ক্যাসেনো) খেলার সরঞ্জামাদি ৪৫৬ টি চিপস উদ্ধার করা হয়।

প্রসঙ্গত সম্প্রতি ফেসবুকে ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামে একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসায় তাকে আওয়ামী লীগের উপকমিটির পদ থেকে বাদ দেয়া হয়। কুমিল্লা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য পদ থেকেও তাকে অব্যাহতি দেয়া হয়েছে। জয়যাত্রা নামে একটি আইপি টেলিভিশনের প্রতিষ্ঠাতা ও সিইও হেলেনা জাহাঙ্গীর।

সূত্র : বাংলাদেশ জার্নাল
  • সর্বশেষ - সারাদেশ