, ২০ অগ্রহায়ণ ১৪২৮ অনলাইন সংস্করণ

নেতাকর্মীদের ওপর নির্বিচারে গুলি-লাঠিচার্জ করা হয়েছে : রিজভী

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

নেতাকর্মীদের ওপর নির্বিচারে গুলি-লাঠিচার্জ করা হয়েছে : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বর্তমান আওয়ামী লীগ সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। যে কারণে তাদের ক্ষমতায় থাকার মাধ্যম হচ্ছে বুলেট, গুলি ও লাঠিসোটা।

মঙ্গলবার সকালে শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানাতে গিয়ে দলীয় নেতাকর্মীদের ওপর পুলিশের হামলার ঘটনায় নিন্দা জানিয়ে এ মন্তব্য করেন রিজভী। মঙ্গলবার বিকেলে এক দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৭৬তম জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে এ দোয়া মাহফিল হয়।

স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েলের পরিচালনায় মিলাদ মাহফিলে আরও অংশগ্রহণ করেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি গোলাম সারোয়ার, সিনিয়র যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ প্রমুখ।

রিজভী বলেন, কোনো কারণ ছাড়াই জিয়াউর রহমানের কবরে দলীয় নেতাকর্মীদের ওপর নির্বিচারে গুলিবর্ষণ ও লাঠিচার্জ করা হয়েছে। এর পেছনে অন্য জ্বালা রয়েছে সরকারের। তাদের নেতৃত্বে ভর করেছে খুনির আত্মা। হালাকু খানের আত্মা।

রিজভী প্রশ্ন রেখে বলেন, কেন বিএনপি নেতারা কি মাজারে লাঠিসোটা নিয়ে গিয়েছিল? যারা মানুষকে ভয়া পায় তারা কাপুরুষ। তাদের কোনো বীরত্ব নেই। আওয়ামী লীগের কোনো বীরত্ব নেই। কারণ তারা মানুষকে ভয় পায়। আজ বাংলাদেশের জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুলের শরীরে ৫০টি রাবার বুলেট লেগেছে।

তিনি সরকারের সমালোচনা করে বলেন, টিকা নিয়ে ধামাচাপা দিচ্ছে সরকার। মানুষ লাইনে দাঁড়িয়েও টিকা পায়নি। গণটিকার নামে সরকার গণতেলেসমাতি আর গণনাকানি-চুবানি খাওয়াচ্ছে। এদের আমলেই সব জাল-জোচ্চোর তৈরি হয়। তাদের আমলেই হলমার্ক কেলেঙ্কারির ঘটনা ঘটেছে। এই হচ্ছে আওয়ামী লীগ সরকারের বৈশিষ্ট্য। তারা মানুষের দিকে কোনো নজর দেয় না। তাদের লক্ষ্য অমল-ধবল ক্ষমতা।

রিজভী আরও বলেন, এ সরকার যেকোনো মূল্যে জনগণের সাথে ছলনা করে। আরেকজন নেত্রী জনগণের জন্য জীবনের শেষপ্রান্তে এসেও লড়ছেন। আজ জাতীয়তাবাদের প্রতীক, দেশের গণতন্ত্রের প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে কুৎসা রটানো হচ্ছে। তাকে মিথ্যা মামলায় জড়িয়ে বন্দি রাখা হয়েছে। হাসানুল হক ইনু গং সরকারের মোসাহেবি করছে। হয়তো তিনি আবারও মন্ত্রিত্ব পাওয়ার স্বপ্ন দেখছেন।

  • সর্বশেষ - রাজনীতি