2024-04-25 10:23:26 pm

দেশে গণতন্ত্র বিকাশে বড় বাধা বিএনপি

www.focusbd24.com

দেশে গণতন্ত্র বিকাশে বড় বাধা বিএনপি

১৮ আগষ্ট ২০২১, ০৯:৫৩ মিঃ

দেশে গণতন্ত্র বিকাশে বড় বাধা বিএনপি

বিএনপির হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি দেশে গণতন্ত্র বিকাশের ক্ষেত্রে সবচেয়ে বড় বাধা বলে দাবি করেছেন পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম।

মঙ্গলবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে শরীয়তপুরের নড়িয়ায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

এনামুল হক শামীম বলেন, জিয়াউর রহমানই বঙ্গবন্ধু হত্যার মাস্টারমাইন্ড। জিয়াউর রহমান ইনডেমনিটি অধ্যাদেশকে আইন করে বঙ্গবন্ধুর খুনিদের বিচার বাধাগ্রস্ত করে, খুনিদের রাষ্টদূতসহ উচ্চ পদে অধিষ্ঠিত করে প্রমাণ করেছে বঙ্গবন্ধুর হত্যার মূল নায়ক জিয়া। সেই পথ ধরে তার স্ত্রী খালেদা জিয়াও বঙ্গবন্ধুর খুনি ও যুদ্ধাপরাধীদের নানাভাবে পুরস্কৃত করেছেন। তাদের এমপি-মন্ত্রীও করেছেন।

তিনি বলেন, তারা একাধিকবার বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে একাধিকবার হত্যার ষড়যন্ত্র করেছে। তার ছেলে ২১ আগস্ট হামলার মাস্টারমাইন্ড। তাই জনধিকৃত দল বিএনপিকে এখন আর এদেশের মানুষ চায় না। সবায় জিয়াউর রহমানের মরণোত্তর বিচার চায়।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই যেমন আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার জন্ম হয়েছিল বলেই বাংলাদেশ আজ এত উন্নত ও সমৃদ্ধ। বিশ্বসভায় বাংলাদেশ উচ্চ আসনে অধিষ্ঠিত। তাই বিশ্ব নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেধা, যোগ্যতা ও দক্ষতা এবং সততার প্রশংসায় পঞ্চমুখ।

নড়িয়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক মালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকনের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ওহাব বেপারী, যুগ্ম সাধারণ সম্পাদক একেএম ইসমাইল হক, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপ কমিটির সদস্য জহির সিকদার, নড়িয়া উপজেলার সহ-সভাপতি বাদশা শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক শাহআলম চৌকিদার, সাংগঠনিক সম্পাদক মিহির চক্রবর্তী, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির বেপারী, মহিলা লীগের সভাপতি রাবেয়া আক্তার, যুবলীগের আহ্বায়ক নাসির সরদার, ছাত্রলীগের আহ্বায়ক আসাদুজ্জামান বিপ্লব, কলেজের আহ্বায়ক ইমরান খালাসী প্রমুখ।

এর আগে, জাতীয় শোক দিবস উপলক্ষে নড়িয়া উপজেলা প্রশাসন আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ এবং নড়িয়া পৌরসভায় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা (খাদ্য সামগ্রী) অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন উপমন্ত্রী।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :