, ১০ কার্তিক ১৪২৮ অনলাইন সংস্করণ

মমেকে করোনা ও উপসর্গ নিয়ে ১০ জনের প্রাণহানি

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

মমেকে করোনা ও উপসর্গ নিয়ে ১০ জনের প্রাণহানি

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে চারজন করোনায় এবং ছয়জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 

বুধবার (১৮ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন। তিনি জানান, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টার মধ্যে ইউনিটটিতে করোনায় মারা যাওয়া চারজনের মধ্যে দুইজন ময়মনসিংহের ও একজন করে নেত্রকোনা ও জামালপুরের বাসিন্দা।

তারা হলেন- ময়মনসিংহের নান্দাইল উপজেলার আমেনা খাতুন (৮৫), মুক্তাগাছার প্রমথ চন্দ্র দাস (৭১), নেত্রকোনার কেন্দুয়ার দুখু মিয়া (৮০) ও জামালপুরের সরিষাবাড়ি উপজেলার সাজেদা বেগম (৪৫)।

ওই সময়ের মধ্যে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ছয়জনের মধ্যে- ময়মনসিংহের চারজন এবং নেত্রকোনা ও সুনামগঞ্জের একজন করে রয়েছেন। 

তারা হলেন- ময়মনসিংহ সদরের হাসিনা বেগম (৬০), ত্রিশালের ইব্রাহিম মিয়া (৭০), ধোবাউড়ার জসিম উদ্দিন (৫৫), গফরগাঁওয়ের ইব্রাহিম (৭৫), নেত্রকোনার মোহনগঞ্জের তহুরা খাতুন (৫০) ও সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার রইস উদ্দিন (৬০)।

ডা. মুন আরও জানান, করোনা ইউনিটে বর্তমানে রোগী ভর্তি আছেন ৩০৪ জন। এর মধ্যে ২২ জন আইসিইউতে আছেন। ওই সময়ে নতুন রোগী ভর্তি হয়েছেন ৩৫ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৪ জন। 

এদিকে জেলায় এক দিনে ১ হাজার ৬১ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ২০১ জনের শরীরে। শনাক্তের হার ১৮ দশমিক ৯৪ শতাংশ বলে জানিয়েছেন জেলার সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম।

  • সর্বশেষ - ময়মনসিংহ অঞ্চল