, ১০ কার্তিক ১৪২৮ অনলাইন সংস্করণ

দেখলেই মুছে যাবে সিগনালের মেসেজ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

দেখলেই মুছে যাবে সিগনালের মেসেজ

নতুন নতুন ফিচার আনতে পিছিয়ে নেই ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপ সিগনাল। মূলত যারা এন্ড টু এন্ড এনক্রিপশন পছন্দ করেন তাদের কাছে এই অ্যাপটি অত্যন্ত জনপ্রিয়। এই জনপ্রিয়তা ধরে রাখতে সিগনাল আরও চেষ্টা চালিয়ে যাচ্ছে।

সিগনাল-এ মেসেজ ডিসঅ্যাপিয়ারিং ফিচার থাকলেও তা ছিল একটু জটিল। সেই ফিচারই এবার আপডেট করল সিগানাল। এন্ড টু এন্ড প্রক্রিয়ায় নিজের চ্যাটের তথ্য সুরক্ষিত রাখা সম্ভব।

আগে প্রতিটি মেসেজ পাঠানোর সময় ডিসঅ্যাপিয়ার অপশনে ক্লিক করতে হত। কিন্তু নতুন আপডেট অনুযায়ী প্রতিবার ডিসঅ্যাপিয়ার অপশনে ক্লিক করার প্রয়োজন নেই। বর্তমানে ব্যবহারকারীরা চ্যাট ডিসঅ্যাপিয়ার অপশনটি ডিফল্ট সেট করে রাখতে পারেন। জেনে নিন যেভাবে এই অ্যাপটি ব্যবহার করবেন-

jagonews24

যেভাবে ডেস্কটপের ব্যবহার করবেন-
প্রথমে ডেস্কটপ থেকে সিগন্যাল অ্যাপটি খুলতে হবে। তারপর প্রেফারেন্স অপশনে ক্লিক করলে একটি ড্রপ ডাউন মেনু খুলবে। সেখানে ডিসঅ্যাপিয়ারিং মেসেজ অপশন সিলেক্ট করতে হবে। তারপরেই থাকবে ডিফল্ট টাইম ফর নিউ চ্যাট অপশন ক্লিক করতে হবে।

তারপর অফ অপশনে ক্লিক করে দিলেই কাজ শেষ এর পাশাপাশি নিজের পছন্দমতো সময়ও সিলেক্ট করতে পারেন ব্যবহারকারীরা।

এবার জেনে নিন স্মার্টফোনের ক্ষেত্রে কীভাবে ব্যবহার করবেন-

সিগনাল খুললে তার একদম ডানদিকের কর্নারে ট্রিপল ডট দেখা যাবে। সেখানে ক্লিক করে সেটিং অপশন সিলেক্ট করতে হবে। এরপর সেটিংসের মধ্যে প্রাইভেসি সেটিংস অপশনে ক্লিক করতে হবে। সেখানেই ডিস অ্যাপিয়ারিং মেসেজ অপশন দেখা যাবে। সেখানে ক্লিক করলে ডিফল্ট টাইমার ফর নিউ চ্যাট সিলেক্ট করে সেভ করতে হবে।

প্রাইভেসি রক্ষার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এই অপশন। পাশাপাশি ফোনের স্টোরেজ ক্যাপাসিটি সঠিক রাখতেও এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

  • সর্বশেষ - আলোচিত খবর