2024-04-17 12:47:59 am

আমদানি কমের অজুহাতে হিলিতে বেড়েছে পেঁয়াজের দাম

www.focusbd24.com

আমদানি কমের অজুহাতে হিলিতে বেড়েছে পেঁয়াজের দাম

২১ আগষ্ট ২০২১, ১৩:০৯ মিঃ

আমদানি কমের অজুহাতে হিলিতে বেড়েছে পেঁয়াজের দাম

আমদানি কমে যাওয়ার অজুহাতে দিনাজপুরের হিলি স্থলবন্দরে পাইকারি ও খুচরা বাজারে হঠাৎ বেড়েছে আমদানি করা পেঁয়াজের দাম। প্রকারভেদে কেজিতে পেঁয়াজের দাম বেড়েছে ৬ থেকে ৭ টাকা। হঠাৎ পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় বিপাকে পড়েছেন পাইকার ও সাধারণ ক্রেতারা।

শনিবার (২১ আগস্ট) সকালে হিলি বাজার ঘুরে দেখা যায়, বাজারে আমদানি করা পেঁয়াজের সরবরাহ কম। তাই পেঁয়াজের দাম কেজিতে ৭ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৩২ টাকা দরে। দুই দিন আগেও ৩২ টাকার পেঁয়াজ বিক্রি হয়েছে ২৫ টাকা দরে।

হিলি বাজারের পেঁয়াজ বিক্রেতা শাকিল জানান, বন্দরে পেঁয়াজের সরবরাহ নেই। সেখান থেকে আমরা বেশি দামে পেঁয়াজ কিনছি। বাজারেও বেশি দামে বিক্রি করছি। এখানে আমাদের দাম বাড়ানোর সুযোগ নেই।

হিলি বন্দরে পেঁয়াজ কিনতে আসা পাইকার আইয়ুব আলী জানান, আমদানি কমের অজুহাতে দাম বেড়েছে। হঠাৎ দাম বাড়ার কারণে আমাদের পেঁয়াজ কিনতে সমস্যা হচ্ছে। আড়ৎগুলোতে কালই কম দামে পেঁয়াজ পাঠিয়েছি। আজ আবার দাম বেড়েছে, বিভ্রান্তিতে পড়ে যাই আমরা।

হিলি স্থলবন্দরের পেঁয়াজ আমদানিকারক মো. বাবু হোসেন জানান, ভারতে পেঁয়াজের দাম বাড়ার কারণে আমরা ব্যবসায়ীরা পেঁয়াজের আমদানি কমিয়ে দিয়েছি। চাহিদার তুলনায় আমদানি কম হলে দাম একটু বেড়ে যায়।

হিলি কাস্টমসের তথ্যমতে, গেল কয়েকদিন হিলি বন্দর দিয়ে ২০ থেকে ২৫ ট্রাক পেঁয়াজ আমদানি হলেও শুক্রবার মাত্র আট ট্রাক পেঁয়াজ আমদানি হয়েছে। যার পরিমাণ ২০০ মেট্রিক টন।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :