, ২০ অগ্রহায়ণ ১৪২৮ অনলাইন সংস্করণ

‘চামচাগিরির প্রয়োজন নেই’

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

‘চামচাগিরির প্রয়োজন নেই’

সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সত্য কথা বলুন, নিরপেক্ষভাবে ও স্বচ্ছতার সঙ্গে কাজ করুন। চামচাগিরি করা, তোয়াজ-তোষণ করার কোনো প্রয়োজন নেই।  

বুধবার সচিবালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ সচিবালয় কর্মকর্তা ও কর্মচারী ঐক্য পরিষদ এ অনুষ্ঠানের আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, সচিবালয়ে যারা কাজ করেন, শেখ হাসিনার সরকার আপনাদের কাছে সততা চায়, স্বচ্ছতা চায়, নিরপেক্ষতা চায়। পক্ষ নিয়ে এখানে তোয়াজ-তোষণ করবেন, এটা আমরা চাই না। এ তোয়াজ-তোষণের ফল ভালো নয়। পরিণতি শুভ নয়।

তিনি বলেন, কর্মকর্তাদের সঙ্গে, প্রশাসনের সঙ্গে, ক্ষমতাসীন রাজনীতিবিদদের সঙ্গে একটি সেতুবন্ধন থাকতেই হবে। আইন প্রণেতারা আইন প্রণয়ন করবেন, আর পলিসি নির্ধারণ করবেন রাজনীতিবিদরা। সেটা বাস্তবায়ন করবেন কর্মকর্তা ও কর্মচারীরা। সেখানে বিরোধপূর্ণ কোনো পরিবেশ প্রত্যাশিত নয়। 

সংঘাতের কোনো অবস্থা, সংঘাত-সংকুল অবস্থা মোটেই কাম্য নয় উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, যার-যার অবস্থানে তার তার দায়িত্ব পালন করতে হবে।

তিনি আরও বলেন, ত্যাগের বিনিময়ে অর্জিত স্বাধীনতাকে অর্থবহ করতে সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী আন্তরিকতা, সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করবেন, আমি এটি বিশ্বাস করি।

সংগঠনের সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন, স্থানীয় সরকার বিভাগের যুগ্মসচিব মো. খাইরুল ইসলাম প্রমুখ।

  • সর্বশেষ - রাজনীতি