, ১০ কার্তিক ১৪২৮ অনলাইন সংস্করণ

প্রেম না কি প্রতারণা?

  লাইফস্টাইল ডেস্ক

  প্রকাশ : 

প্রেম না কি প্রতারণা?

প্রিয়জনের প্রতি সবারই অগাধ ভালোবাসা ও বিশ্বাস থাকে। তবে অনেকেই আছেন, যারা সঙ্গীর বিশ্বাস নষ্ট করেন। সামনে ভালোবাসার মায়াজাল বিছিয়ে হয়তো পেছনে সে প্রতারণা করছেন! এমন ঘটনা অনেকের সঙ্গেই ঘটে থাকে।

কোনো সম্পর্কের শুরুতে কেউই এমনটি ভাবেন না যে, তিনি প্রতারকের সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন! বর্তমানে বেশিরভাগ সম্পর্কই গড়ে উঠছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। অনেকেই আজকাল এই মাধ্যম থেকেই মনের মতো জীবনসঙ্গী খুঁজে নিচ্ছেন। সবাই তো আর প্রতারিত হচ্ছেন না!

jagonews24

তবে অনেকেই আছেন, যারা মিথ্যা প্রেমের সম্পর্কে জড়ান। এমন ব্যক্তিরা একটি উদ্দেশ্য নিয়ে মানুষকে প্রেমের ফাঁদে ফেলেন। আবার নিজের কাজ ফুরিয়ে গেলে সম্পর্ক থেকে বেরিয়ে যান। যাকে বলা হয় প্রতারণা করা। আর এই ফাঁদে অনেকেই পড়ছেন আজকাল। এমনটি হলে যা করবেন-

>> বন্ধুত্বের শুরুতে সবকিছুই ভালো থাকে। কারও সঙ্গে মন ও মতের মিল হলেই যে সে বন্ধু বা সঙ্গী হিসেবে ভালো হবেন, তার কোনো নিশ্চয়তা নেই। তাই বুঝে শুনে কারও সঙ্গে মিশতে হবে এবং সতর্কতার সঙ্গে কথা বলতে হবে।

jagonews24

>> অনলাইন ডেটিংয়ে সাবধান থাকুন। অনলাইন ডেটিং সবসময় যে খারাপ এমনটি নয়। তবে যেসব ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যবহার করা হয়, তা আসল না নকল সেটি জানারও উপায় থাকে না।

তাই মানুষের সঙ্গে প্রতারণা করাটাও সহজ হয়ে যায়। এজন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে কারও সঙ্গে পরিচয় হলে দ্রুত কাউকে বিশ্বাস করবেন না।

jagonews24

>> অনেক সময় দেখা যায়, সঙ্গী ফোনেই সময় কাটাচ্ছেন কিন্তু ব্যস্ততার কথা বলে আপনাকে কাটিয়ে যাচ্ছেন। এমন লক্ষণ কিন্তু ভালো নয়। হতেই পারে তার মনে অন্য কিছু চলছে।

>> হঠাৎ করেই কি সঙ্গী আপনার উপর একটু বেশি বিরক্ত হতে শুরু করেছেন কিংবা বেশি রাগ দেখাচ্ছেন? এর অর্থ হতে পারে তিনি আপনার সঙ্গে সম্পর্ক থেকে বের হতে চাইছেন। কারণে অকারণে দোষ চাপিয়ে দেওয়া এরই লক্ষণ।

jagonews24

>> এমন লক্ষণ আপনার মধ্যেও দেখা দিতে পারে। ইদানিং আপনি কি অন্য কাউকে নিয়ে ভাবছেন! সঙ্গীর সঙ্গে সম্পর্ক ঠিক থাকা স্বত্ত্বেও অন্য কারও কথা মনে পড়ার বিষয়টি কিন্তু ভালো নয়।

এমন অবস্থা থেকে যত দ্রুত বেরিয়ে আসতে পারবেন ততই ভালো। না হলে কোনো সম্পর্কই টিকবে না। সেইসঙ্গে অজান্তেই সঙ্গীর কাছে আপনি হয়ে যাবেন প্রতারক।

  • সর্বশেষ - লাইফ স্টাইল