, ১০ কার্তিক ১৪২৮ অনলাইন সংস্করণ

দিনভর মেঘলা আকাশের সঙ্গে থাকতে পারে রোদ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

দিনভর মেঘলা আকাশের সঙ্গে থাকতে পারে রোদ

গত কয়েক দিনের তুলনায় আজ (শুক্রবার) দেশে বৃষ্টিপাতের সম্ভাবনা কম। তবে বিভিন্ন স্থানে মেঘলা আকাশের সঙ্গে রোদ ও বৃষ্টির দেখা মিলতে পারে। আর ঢাকায় দিনের তাপমাত্রা কিছুটা বাড়ার সম্ভাবনা রয়েছে।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) সকাল সোয়া ৯টার দিকে আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. আব্দুর রহমান এসব তথ্য জানান।

তিনি বলেন, আজ সারাদিন মেঘলা আকাশের সঙ্গে রোদের দেখা বেশি পাওয়ার সম্ভাবনা রয়েছে। ঢাকায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা কম। মাঝেমধ্যে বিক্ষিপ্তভাবে  দু–এক জায়গায় বৃষ্টি হতে পারে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। এর ফলে কোথাও কোথাও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আগামী ২৪ ঘণ্টায় দেশের চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় চাঁদপুরে ৩৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় ছিল ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আগামী ৫ দিনের মধ্যে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

এক নজরে ঢাকার আবহাওয়া : আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। সঙ্গে হালকা বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। বাতাস : দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৮-১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পরে। দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

সকাল ৬টায় তাপমাত্রা ছিল ২৬.৩০ সেলসিয়াস। একই সময় আর্দ্রতা ছিল ৯৬ শতাংশ। গতকালের সর্ব্বোচ্চ তাপমাত্রা ৩৪.৫০ সেলসিয়াস। আজকের সর্বনিম্ন তাপমাত্রা: ২৫.৪০ সেলসিয়াস। আজকের সূর্যাস্ত : সন্ধ্যা ০৬-১৫ মিনিট। আগামীকালের সূর্যোদয় : ভোর ৫-৪১ মিনিট। গত ২৪ ঘণ্টার বৃষ্টিপাত : ১৩ মিলিমিটার।

  • সর্বশেষ - আলোচিত খবর