2021-11-29 02:50:27 pm

গোসলের পানিতে কী মেশালে ত্বক উজ্জ্বল হবে?

www.focusbd24.com

গোসলের পানিতে কী মেশালে ত্বক উজ্জ্বল হবে?

০৪ সেপ্টেম্বার ২০২১, ১৬:৩৬ মিঃ

গোসলের পানিতে কী মেশালে ত্বক উজ্জ্বল হবে?

আবহাওয়ার পরিবর্তনের সঙ্গে খাপ খাইয়ে চলতে হবে আমাদেরও। কারণ প্রকৃতির সঙ্গে তাল মিলিয়ে না চললে তা আমাদের ত্বক, চুল এমনকী স্বাস্থ্যের ওপরও প্রভাব ফেলতে পারে। সুস্থ থাকার পাশাপাশি সুস্থ রাখতে হবে আমাদের ত্বকও। এই যত্ন শুরু হতে পারে গোসলের পানি থেকেই। গোসলের পানিতে কী মেশাচ্ছেন, তার ওপর নির্ভর করছে আপনার ত্বক কতটা উজ্জ্বল হবে। তাই উজ্জ্বল ত্বক পেতে গোসলের পানিতে মেশান এই উপাদানগুলো-

এসেনশিয়াল অয়েল

গোসলের পানিতে এই তেল মেশালে তা আপনার ত্বকের সৌন্দর্য বাড়াতে কাজ করবে। এটি গোলাপ, চন্দন, ল্যাভেন্ডারের মতোই ভূমিকা রাখবে। পাশাপাশি এই তেল দূর করবে ঘামের দুর্গন্ধ। প্রতিদিন গোসলের সময় পানিতে কয়েক ফোঁটা এসেনশিয়াল অয়েল মিশিয়ে নিন আর নিজেই চমক দেখুন। এর প্রাকৃতিক সুগন্ধ আপনার সঙ্গে মিশে থাকবে। আর নিয়মিত ব্যবহারে ত্বক তো উজ্জ্বল হবেই!

নারিকেল তেল

নারিকেল তেল শুধু চুলের জন্যই ভালো নয়, এটি ত্বকের জন্যও সমান উপকারী। এটি ত্বককে ভেতর থেকে আর্দ্র রাখার পাশাপাশি মুক্ত রাখে বিভিন্ন সংক্রমণ থেকেও। আপনি যদি দ্রুত ত্বকের উজ্জ্বলতা ফেরাতে চান তবে আস্থা রাখতে পারেন নারিকেল তেলে। গোসলের সময় এক বালতি পানিতে এক টেবিল চামচ নারিকেল তেল মিশিয়ে নিন। প্রতিদিন গোসলের পানিতে নারিকেল তেল মিশিয়ে গোসল করার অভ্যাস করুন। এই তেলে আছে অ্যান্টি-মাইক্রোব্য়াকটেরিয়াল, অ্যান্টি-ইনফ্ল্যামেটরি এবং অ্যান্টি-ফাঙ্গাল উপাদান। এসব উপাদান বিভিন্ন সংক্রমণ থেকে ত্বককে বাঁচায়। এটি ত্বককে আর্দ্র রাখতেও সাহায্য করে।

গোলাপ জল

আমাদের ত্বকের জন্য অন্যতম উপকারী উপাদান হলো গোলাপ জল। ত্বক ভালো রাখতে এই উপাদান নিয়মিত ব্যবহারের পরামর্শ দেন বিশেষজ্ঞরা। সেইসঙ্গে বাড়তি উপকারিতা পেতে গোসলের পানিতে গোলাপজল মিশিয়ে নিন। এতে স্বস্তি তো মিলবেই, ভালো থাকবে ত্বকও। বাড়িতে রাখুন ত্বকের জন্য উপকারী গোলাপজল। আর দ্রুত ত্বকের উজ্জ্বলতা পেতে নিয়মিত গোসলের পানিতে মিশিয়ে নিন। ত্বক প্রাণবন্ত হয়ে উঠবে সহজেই।


সম্পাদক: শাহ মোহাম্মদ রনি


এমআরএল মিডিয়া লিমিটেড কর্তৃক প্রকাশিত সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০১৯৪৪-৭১৯০৯০, ০১৬৭১-১৪৩৩৩৩ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :