, ১২ কার্তিক ১৪২৮ অনলাইন সংস্করণ

অবসর ভেঙে রেসলিংয়ে ফিরছেন আন্ডারটেকার?

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

অবসর ভেঙে রেসলিংয়ে ফিরছেন আন্ডারটেকার?

রেসলিং দেখেন কিন্তু আন্ডারটেকারের নাম শুনেননি এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। মার্কিন পেশাদার রেসলার মার্ক উইলিয়াম ক্যালওয়ে ‘দ্যা আন্ডারটেকার’ নামেই অধিক পরিচিত। বর্ষীয়ান এই রেসলার দীর্ঘ ৩০ বছর লাখো ভক্তকে আনন্দ দিয়েছেন ডব্লিউডব্লিউইর মঞ্চে। গত বছর ডব্লিউডব্লিউইকে বিদায় জানালেও আন্ডারটেকারের ভক্ত সমর্থকদের জন্য এবার সুখবর নিয়ে এসেছে তারা।

ডব্লিউডব্লিউইর জনপ্রিয় সংস্করন স্ম্যাকডাউনের আগামী সপ্তাহের পর্বেই দেখা মিলবে বহুল জনপ্রিয় এই রেসলারের। রেসলিং ভিত্তিক গণমাধ্যম প্লানেটা রেসলিং ‘দ্যা ডেডম্যানের’ (আন্ডারটেকার) স্ম্যাকডাউনে প্রত্যাবর্তন নিশ্চিত করলেও তিনি অনুষ্ঠানটিতে সরাসরি অংশ নেবেন নাকি তার কোন রেকর্ডকৃত ভিডিও প্রচার করা হবে সে বিষয়ে নিশ্চিত নয় তারা।

প্রতিদ্বন্দ্বী রেসলিং প্রতিষ্ঠান এইডব্লিউর কাছে জনপ্রিয়তার পতন ঠেকাতে বেশ কিছুদিন ধরেই অবসর নেওয়া জনপ্রিয় তারকাদের মঞ্চে ফেরত আনতে তৎপর হয়ে উঠেছে ডব্লিউডব্লিউই কতৃপক্ষ। এরই ধারাবাহিকতায় জন সিনার পর এবার প্রত্যাবর্তন হতে চলেছে সাতবারের বিশ্ব চ্যাম্পিয়ন বিশালদেহী আন্ডারটেকারের।

১৯৮৮ সালে ইউনাইটেড স্টেটস রেসলিং অ্যাসোসিয়েশনে অভিষেক হয় তার। এর দুই বছর পর ১৯৯০ সালে ডাব্লিউডাব্লিউইর মঞ্চে রেসলিং ভক্তরা প্রথমবারের মত দেখা পায় প্রায় ৬ ফিট ১০ ইঞ্চি উচ্চতার বিশালদেহী মার্কের। ঐ বছর ডব্লিউডব্লিউইতে একটি ম্যাচও হারেননি আন্ডারটেকার। 

নিজের গৌরবময় ক্যারিয়ারে ট্রিপল এইচ, বাতিস্তা, রেন্ডি অরটন এবং দ্য রকের মত সেরা কুস্তিগিরদের হারিয়েছেন আন্ডারটেকার। হেল ইন আ সেলে শন মাইকেলস এবং মাইক ফলেই এর বিরুদ্ধে দুর্দান্ত লড়ে খ্যাতি লাভ করেন তিনি। গতবছর আনুষ্ঠানিকভাবে ডব্লিউডব্লিউই থেকে অবসর নেন তিনি।

  • সর্বশেষ - খেলাধুলা