2024-04-18 01:23:53 pm

একুশের চেতনা নিয়ে বাংলায়ন সভার শুভ সূচনা

www.focusbd24.com

একুশের চেতনা নিয়ে বাংলায়ন সভার শুভ সূচনা

০৬ সেপ্টেম্বার ২০২১, ১৭:১৫ মিঃ

একুশের চেতনা নিয়ে বাংলায়ন সভার শুভ সূচনা

বায়ান্নোর ভাষা আন্দোলন ও ২১ ফেব্রুয়ারির চেতনা ধারণ করে ২১ জন কবি-লেখকের সংগঠন ‘বাংলায়ন সভা’র যাত্রা শুরু হয়েছে। গত ৪ সেপ্টেম্বর রাজধানীর সংস্কৃতি বিকাশ কেন্দ্রে এ সংগঠনের যাত্রা শুরু হয়।

সংগঠনের নীতিমালার আলোকে সদস্যদের প্রত্যক্ষ অংশগ্রহণে ১ বছরের জন্য বাংলায়ন সভার মুখপাত্র কথাশিল্পী শামস সাইদ, সম্পাদক কবি ফারুক সুমন এবং সমন্বয়ক হিসেবে লেখক গাজী মুনছুর আজিজকে নির্বাচন করা হয়।

সভায় সংগঠনের ২১ সদস্যের মধ্যে উপস্থিত ছিলেন কবি সৌম্য সালেক, কথাশিল্পী শামস সাইদ, কবি ও কথাশিল্পী জব্বার আল নাঈম, কবি গিরীশ গৈরিক, কবি ও প্রাবন্ধিক ফারুক সুমন, কবি ও কথাশিল্পী খালেদ চৌধুরী, লেখক গাজী মুনছুর আজিজ, লেখক ও সম্পাদক ফয়সাল আহমেদ, কবি ও কথাশিল্পী উপমা তালুকদার, কবি সাম্মি ইসলাম নীলা এবং কথাশিল্পী তাহসিনুল ইসলাম।

সংগঠনটি ‘বাংলা বিশ্বময়’ স্লোগান ধারণ করে বাংলা ভাষা ও সাহিত্যের সম্প্রসারণের লক্ষ্যে কাজ করবে। সংগঠনের প্রস্তাবনায় উঠে এসেছে বাংলা ভাষা ও সাহিত্য নিয়ে বহুমুখী পরিকল্পনার কথা।

প্রাথমিক পর্যায়ে সংগঠনটি প্রতি ইংরেজি মাসের প্রথম শুক্রবার উন্মুক্ত সাহিত্য সভার আয়োজন করবে। এছাড়া ‘বাংলায়ন বার্ষিকী’ শিরোনামে বার্ষিক প্রকাশনা, রাইটিং ক্যাম্প আয়োজন, ভাষা ও সাহিত্যকেন্দ্রীক সেমিনার আয়োজন করবে।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :