, ২ কার্তিক ১৪২৮ অনলাইন সংস্করণ

মিসবাহ-ওয়াকারের যোগ্যতা নিয়ে প্রশ্ন আকিব জাভেদের

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

মিসবাহ-ওয়াকারের যোগ্যতা নিয়ে প্রশ্ন আকিব জাভেদের

টি-টোয়েন্টি বিশ্বকাপ দরজায় দাঁড়িয়ে। এমন সময়ে একসঙ্গে দায়িত্ব ছেড়ে দিলেন পাকিস্তানের হেড কোচ মিসবাহ-উল-হক এবং বোলিং কোচ ওয়াকার ইউনুস। দুজনের এমন সিদ্ধান্ত নিয়ে আলোচনা-সমালোচনা দুই-ই হচ্ছে।

এবার মুখ খুললেন পাকিস্তানের সাবেক পেসার আকিব জাভেদ। মিসবাহ-ওয়াকারকে রীতিমত ধুয়ে দিলেন তিনি। ‘জিও নিউজ’-এর সঙ্গে আলাপে দুই কোচের যোগ্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন আকিব।

আকিবের মতে, ওয়াকার শুধু দুটি কাজই পারেন-কোচিং আর ধারাভাষ্য। এবার কোচিং ছেড়ে নিশ্চয়ই তিনি ধারাভাষ্যে ফেরত যাবেন। এমন না করে সাবেক এই পেসারকে কোচিংটা ভালোভাবে শিখতে বললেন আকিব।

তিনি বলেন, ‘যখন ওয়াকার ইউনুস কোচিং ছেড়ে দেন, ফেরত যান ক্রিকেটের ধারাভাষ্যে। তিনি কেবল দুটি কাজই পারেন-কোচিং আর ধারাভাষ্য। (কোচিংয়ে) তিনি কিছুই শিখেননি। আমি বরং বলব, তার জন্য এবার ভালো হবে এসব না করে কোচিংটা শেখার চেষ্টা করা।’

গত ১৫ বছরের মধ্যে পাকিস্তান জাতীয় দলের কোচিংয়ে ৫ বার যুক্ত হয়েছেন ওয়াকার। কখনও ছিলেন হেড কোচ, কখনও বা বোলিংয়ে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বারবার একজন মানুষকে দায়িত্ব দিয়ে কী করতে চাইছে, সেটাই বুঝতে পারছেন না আকিব জাভেদ।

বোর্ডের এমন সিদ্ধান্তকে ব্যঙ্গ করে আকিব বলেন, ‘একজন খেলোয়াড়ও দলে এতবার কামব্যাক করে না। কিন্তু এই জায়গায় কোচরা কামব্যাক করে বারবার।’

এরপর সদ্য দায়িত্ব ছাড়া হেড কোচ মিসবাহকে নিয়েও কড়া সমালোচনা করেছেন আকিব জাভেদ। তিনি বলেন, ‘আমি আগেও বলেছি, এটা সবচেয়ে বাজে সিদ্ধান্ত যে, এমন একজন মানুষকে জাতীয় দলের হেড কোচ করে দিলেন যিনি জীবনে একদিনও কোচিং করাননি।’

সোমবার হঠাৎ পাকিস্তান কোচের দায়িত্ব থেকে একসঙ্গে পদত্যাগ করেন মিসবাহ-উল-হক আর ওয়াকার ইউনুস। তারা সরে যাওয়ার পর আসন্ন নিউজিল্যান্ড সিরিজের জন্য সাকলাইন মুশতাক আর আবদুল রাজ্জাককে অন্তবর্তীকালীন দায়িত্ব দিয়েছে পিসিবি।

  • সর্বশেষ - খেলাধুলা