, ২ কার্তিক ১৪২৮ অনলাইন সংস্করণ

রোনালদোকে ছাড়াই আজারবাইজানকে উড়িয়ে দিলো পর্তুগাল

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

রোনালদোকে ছাড়াই আজারবাইজানকে উড়িয়ে দিলো পর্তুগাল

আয়ারল্যান্ডের বিপক্ষে আগের ম্যাচে একদম শেষ সময়ে জোড়া গোল করেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। যার সুবাদে কোনোমতে হার এড়িয়ে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারে পর্তুগাল। এরপর ক্লাবের সঙ্গে যোগ দিতে জাতীয় দল ছেড়ে গেছেন পর্তুগিজ অধিনায়ক।

তবে রোনালদো না থাকলে আজারবাইজানের বিপক্ষে জিততে কোনো সমস্যাই হয়নি পর্তুগালের। প্রতিপক্ষের মাঠে খেলতে গিয়ে ৩-০ গোলের সহজ জয় নিয়েই বাড়ি ফিরেছেন আন্দ্রে সিলভা, ব্রুনো ফার্নান্দেসরা। একইসঙ্গে 'এ' গ্রুপের পয়েন্ট টেবিলে শীর্ষে উঠে গেছে তারা।

একচ্ছত্র আধিপত্য বিস্তার করা ম্যাচে পর্তুগালের রক্ষণভাগকে কোনো পরীক্ষাই দিতে হয়নি। পুরো ম্যাচে মাত্র চারবার গোলের প্রচেষ্টা চালায় আজারবাইজার। কিন্তু একবারও লক্ষ্য বরাবর শট নিতে পারেনি স্বাগতিকরা। অন্যদিকে ২১ বারের প্রচেষ্টায় ৭টি শট লক্ষ্যে রেখে তিনবার সফল হয় পর্তুগাল।

ম্যাচের ২৬ মিনিটের সময় প্রথম গোলটি করেন বার্নার্দো সিলভা। ফাঁকায় দাঁড়ানো বার্নার্দোর উদ্দেশ্যে মাপা ক্রস দিয়েছিলেন ব্রুনো। জালের কাছ থেকে কোনাকুনি শট নেন বার্নার্দো। দূরের পোস্টের ভেতরের দিকে লেগে বল জড়িয়ে যায় জালে।

এর মিনিট পাঁচেক পর ব্যবধান দ্বিগুণ করে ২০১৬ সালের ইউরো চ্যাম্পিয়নরা। এবার স্কোরার আন্দ্রে সিলভা। পাসিং ফুটবলের পসরা সাজিয়ে সহজেই গোলরক্ষককে পরাস্ত করে পর্তুগাল। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৭৬ মিনিটের সময় ম্যাচের শেষ গোলটি করেন ডিয়েগো জোতা।

এ জয়ের পর পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে 'এ' গ্রুপের শীর্ষে পর্তুগাল। চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে সার্বিয়া। পাঁচ ম্যাচ থেকে কেবল এক পয়েন্ট নিয়ে তলানিতে আজারবাইজান।

  • সর্বশেষ - খেলাধুলা