ময়মনসিংহ, , ২০ চৈত্র ১৪২৬ অনলাইন সংস্করণ

ঝিনাইদহে ২৭৪ জন হোম কোয়ারেন্টাইনে

  অনলাইন ডেস্ক

  প্রকাশ : 

ঝিনাইদহে ২৭৪ জন হোম কোয়ারেন্টাইনে
ছবি: সংগৃহীত।

ঝিনাইদহে জেলা প্রশাসক ও স্বাস্থ্য বিভাগের উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বুধবার দুপুরে করোনা প্রতিরোধে করণীয় বিষয়ক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় জানানো হয়, জেলার ছয় উপজেলায় এ পর্যন্ত চীন, ইতালি, অস্ট্রেলিয়া, কুয়েত, সৌদি আরব, দুবাইসহ বিভিন্ন দেশ থেকে আসা ৬৬ জন প্রবাসীসহ তাদের পরিবারের ২৭৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের বাড়ি থেকে বের না হতে কঠোর নির্দেশ দেওয়া হয়েছে। কেউ এ নির্দেশ না মানলে জেল-জরিমানা করা হবে।

চিতলমারীতে ৪২৭ জন

চিতলমারী (বাগেরহাট) সংবাদদাতা জানান, উপজেলায় সদ্য বিদেশফেরত ৪২৭ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। বুধবার চিতলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মারুফুল আলম এই তথ্য নিশ্চিত করেন।

কসবায় চার জন

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা জানান, উপজেলায় চার জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মামুনুর রহমান সাংবাদিকদের ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

গোপালগঞ্জে ৫২ জন

গোপালগঞ্জ প্রতিনিধি জানান, জেলায় ৫২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তবে এখনো কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হয়নি বলে জানিয়েছেন সিভিল সার্জন নিয়াজ মোহাম্মদ। তিনি আরো জানান, হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে এখনো কেউ ভর্তি হয়নি।

দাউদকান্দিতে ১৫ জন

দাউদকান্দি (কুমিল্লা) সংবাদদাতা জানান, উপজেলায় করোনা ভাইরাস প্রতিরোধমূলক ব্যবস্থা হিসেবে বুধবার পর্যন্ত ১৫ জনকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে বলে জানান উপজেলা স্বাস্থ্য প্রশাসক ডা. শাহিনুর আলম সুমন। তবে এই পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত কোনো রোগী পাওয়া যায়নি।

কুলাউড়ায় ২৪ জন

কুলাউড়া (মৌলভীবাজার) সংবাদদাতা জানান, উপজেলায় বুধবার আরো ২২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এই নিয়ে হোম কোয়ারেন্টাইনে রাখা প্রবাসীর সংখ্যা মোট ২৪ জন। উপজেলা স্বাস্থ্য প্রশাসক ডা. নূরুল হক জানান, তারা গত ৩ মার্চ থেকে ১৬ মার্চের মধ্যে বিভিন্ন দেশ থেকে ফিরেছেন।

লক্ষ্মীপুরে ২১৪ জন

লক্ষ্মীপুর প্রতিনিধি জানান, বুধবার নতুন করে আরো ২০৯ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ নিয়ে লক্ষ্মীপুরে ২১৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হলো। তবে ২১৪ জনকে কোয়ারেন্টাইনে রাখা হলেও জেলায় এখন পর্যন্ত ৩ হাজার ৬৬২ জন বিদেশফেরত রয়েছেন বলে জানান সিভিল সার্জন ডা. আবদুল গফফার।

নরসিংদীতে ৪৪ জন

নরসিংদী প্রতিনিধি জানান, বুধবার পর্যন্ত বিদেশফেরত ৪৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। নরসিংদীর সিভিল সার্জন বিষয়টি নিশ্চিত করে জানান, জেলায় এখনো পর্যন্ত করোনা ভাইরাসের কোনো রোগী সনাক্ত হয়নি। এরই মধ্যে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে রাখার পর একজনকে ছেড়ে দেওয়া হয়েছে।

নেত্রকোনায় ৯ জন

নেত্রকোনা প্রতিনিধি জানান, নেত্রকোনায় গত মঙ্গলবার বিদেশ থেকে আসা চার জনকে নিয়ে এ পর্যন্ত ৯ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। তবে তারা কেউই করোনায় আক্রান্ত নন।

মেহেরপুরে আরো ৯ জন

মেহেরপুর প্রতিনিধি জানান, বুধবার নতুন ৯ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ নিয়ে জেলায় ৩০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। দুপুরে মেহেরপুরের সিভিল সার্জন ডা. নাসিরউদ্দীন এ তথ্য জানান। তিনি আরো জানান, তাদের শরীরে এখনো পর্যন্ত করোনার কোনো লক্ষণ পাওয়া যায়নি।

দামুড়হুদায় ১০ জন

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) সংবাদদাতা জানান, প্রবাসফেরত ১০ বাংলাদেশিকে করোনা ভাইরাস সন্দেহে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বুধবার দামুড়হুদা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. আবু হেনা মোহাম্মদ জামাল শুভ এ তথ্য জানান।

জীবননগরে ২৪ জন

জীবননগর (চুয়াডাঙ্গা) সংবাদদাতা জানান, উপজেলায় ২৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। গত মঙ্গলবার সকালে ১০ জনের মতো হিসেব পাওয়া গেলেও সন্ধ্যার পর তা ২৪ জনে বৃদ্ধি পায়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জুলিয়েট পারউইন জানান, এখন পর্যন্ত আক্রান্ত কাউকে পাওয়া যায়নি।

পাটগ্রামে তিন জন

পাটগ্রাম (লালমনিরহাট) সংবাদদাতা জানান, উপজেলায় ভারত থেকে আসা তিন জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বুধবার পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা তিন জন ব্যক্তি হোম কোয়ারেন্টাইনে থাকার তথ্য নিশ্চিত করেছেন।

রাণীনগরে দুই জন

রাণীনগর (নওগাঁ) সংবাদদাতা জানান, মালয়েশিয়া ও ওমান থেকে আসা দুই জনকে হোম কোয়ারেন্টাইনে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. কে এইচ এম ইফতেখারুল আলম খান (অংকুর) বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, তাদেরকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

সাতক্ষীরায় নতুন করে ২৪ জন

সাতক্ষীরা প্রতিনিধি জানান, গত ২৪ ঘণ্টায় বিদেশফেরত আরো নতুন ২৪ জনকে হোম কোয়ারেন্টাইনে নিয়েছে স্বাস্থ্য বিভাগ। মঙ্গলবার বেলা ১২টা থেকে বুধবার বেলা ১২টা পর্যন্ত তাদের এই কোয়ারেন্টাইনে নেওয়া হয়।

ইন্দুরকানীতে পাঁচ জন

ইন্দুরকানী (পিরোজপুর) সংবাদদাতা জানান, উপজেলায় বিদেশফেরত পাঁচ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মুহাম্মদ আল মুজাহিদ।

ছাগলনাইয়ায় ৯ জন

ছাগলনাইয়া (ফেনী) সংবাদদাতা জানান, উপজেলার একটি পৌরসভা ও পাঁচ ইউনিয়নে বিভিন্ন দেশ থেকে ফেরা নয় জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

  • সর্বশেষ - সারাদেশ