, ১০ কার্তিক ১৪২৮ অনলাইন সংস্করণ

কক্সবাজারে অপহরণ মামলায় দুইজনের ১৪ বছর করে কারাদণ্ড

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

কক্সবাজারে অপহরণ মামলায় দুইজনের ১৪ বছর করে কারাদণ্ড

কিশোরী অপহরণের ঘটনায় অভিযুক্ত দুই ভাইকে ১৪ বছর করে সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (৮ সেপ্টেম্বর) বিকেলে কক্সবাজার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোসলেহ উদ্দিন এ আদেশ দেন। এ সময় মামলায় অভিযুক্ত পাঁচজনকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

দণ্ডিতরা হলেন- মহেশখালী উপজেলার গোরকঘাটা সিকদার পাড়া এলাকার মৃত সিরাজুল ইসলাম সওদাগরের ছেলে আবদুর রাজ্জাক (৪২) ও ডা. নুরুল আমিনের ছেলে আতা উল্লাহ ওরফে ননাইয়া (৪৩)। আবদুর রাজ্জাকের চাচাতো ভাই আতা উল্লাহ।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট বদিউল আলম সিকদার, ২০০২ সালে কক্সবাজার সদর উপজেলার ধাওনখালী এলাকা থেকে প্রাইভেটকারে করে এক কিশোরীকে (১৪) ঢাকায় নিয়ে যান অভিযুক্তরা। সেখানে বেশ কিছুদিন রাখার পর পুনরায় বক্সবাজারের ইউনাইটেড হোটেলে রাখেন। একপর্যায়ে শিশুটি চিৎকার দিলে পুলিশ তাকে উদ্ধার করে অভিযুক্তদের গ্রেফতার করে। পরে ভিকটিমের বাবা তারাসহ আরও ৬-৭ জনের নামে মামলা করেন।

তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র আদালতে দাখিল করেন তদন্ত কর্মকর্তা। সাক্ষ্য প্রমাণ শেষে দুই আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক দুই আসামিকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দেন। বিকেলে দণ্ডদের কারাগারে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ - সারাদেশ