2024-04-19 12:34:55 pm

শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াডে চমক

www.focusbd24.com

শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াডে চমক

১১ সেপ্টেম্বার ২০২১, ০৯:১২ মিঃ

শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াডে চমক

নতুন রহস্য স্পিনার মাহেশ থিকশানাকে নিয়েই বিশ্বকাপের দল সাজিয়েছে শ্রীলঙ্কা। এছাড়া দুই টপঅর্ডার ব্যাটসম্যান ভানুকা রাজাপাকশে ও কামিন্দু মেন্ডিসকেও স্কোয়াডে রেখে চমক দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

বাঁহাতি স্পিনার প্রবীণ জয়াবিক্রম, ডানহাতি স্পিনার আকিলা ধনঞ্জয় এবং বাঁহাতি পেসার বিনুরা ফার্নান্দোও বিশ্বকাপ দলে জায়গা পেয়েছে। তবে অভিজ্ঞ পেসার নুয়ান প্রদীপকে রাখা হয়নি মূল স্কোয়াডে। তাকে রিজার্ভ খেলোয়াড় হিসেবে সঙ্গে করে আমিরাতে নিয়ে যাবে লঙ্কানরা।

বোর্ডের নিষেধাজ্ঞা পাওয়া নিরোশান ডিকভেলা, কুশল মেন্ডিস ও দানুশকা গুনাথিলাকা ব্যতীত আর কোনো বড় পরিবর্তন নেই লঙ্কানদের বিশ্বকাপ স্কোয়াডে। কুশল পেরেরা অনুপস্থিতিতে উইকেটের পেছনে দায়িত্ব সামলানো মিনোদ ভানুকার জায়গা হয়নি লঙ্কানদের বিশ্বকাপ দলে।

দাসুন শানাকার নেতৃত্বে এরই মধ্যে ১৫ জনের বিশ্বকাপ দল গুছিয়ে ফেলেছে শ্রীলঙ্কা। কিন্তু সেটি এখনও আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি তারা। আইসিসির নিয়ম অনুযায়ী ১০ সেপ্টেম্বর (শুক্রবার) ছিলো বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার ডেডলাইন। কিন্তু দেশের ক্রীড়ামন্ত্রীর অনুমোদনের অপেক্ষায় থাকায় এখনও তা ঘোষণা করতে পারেনি এসএলসি।

তবে এরই মধ্যে জানা গেছে কোন ১৫ জন থাকবে শ্রীলঙ্কার বিশ্বকাপ দলে এবং কোন ৪ জনকে নিয়ে যাওয়া হবে রিজার্ভ হিসেবে। এই দলে চমক হিসেবেই জায়গা পেয়েছেন মাহেশ থিকশানা এবং ভানুকা রাজাপাকশে। এছাড়া কামিন্দু মেন্ডিসও নিজের অলরাউন্ড সামর্থ্যের প্রমাণ দিয়ে সুযোগ পেয়েছেন দলে।

এর বাইরে অনভিষিক্ত বাঁহাতি স্পিনার জয়াবিক্রমকেও রাখা হয়েছে স্কোয়াডে। চলতি বছরের শুরুর দিকে টেস্ট অভিষেক হয়েছিল তার। বাংলাদেশের বিপক্ষে সেই ম্যাচে একাধিক রেকর্ড গড়ে নিয়েছিলেন ১১টি উইকেট। এরপর আরও পাঁচটি ওয়ানডে খেলে ৫ উইকেট শিকার করেছেন এ বাঁহাতি স্পিনার।

এমনকি ঘরোয়া টি-টোয়েন্টিতেও খুব একটা অভিজ্ঞ নন তিনি। কেননা এখনও পর্যন্ত মাত্র ১৩টি স্বীকৃত ঘরোয়া কুড়ি ওভারের ম্যাচে বোলিং করেছেন তিনি। তবে মাত্র ৫.১৩ ইকোনমি রেটে শিকার করেছেন ১২টি উইকেট। ভানিন্দু হাসারাঙ্গা, ধনঞ্জয় ও থিকশানাকে নিয়ে গড়া স্পিন ডিপার্টমেন্টে থাকবেন তিনি।

আগামী ১৮ অক্টোবর নামিবিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে শ্রীলঙ্কার বিশ্বকাপ যাত্রা। প্রথম রাউন্ডে তাদের গ্রুপের অন্য দুই সদস্য আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস। বিশ্বকাপের আগে ৭ ও ৯ অক্টোবর ওমানের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে লঙ্কানরা।

শ্রীলঙ্কার সম্ভাব্য বিশ্বকাপ স্কোয়াড
দাসুন শানাকা (অধিনায়ক), ধনঞ্জয় ডি সিলভা, আভিশকা ফার্নান্দো, চারিথ আসালাঙ্কা, কামিন্দু মেন্ডিস, ভানুকা রাজাপাকশে, কুশল পেরেরা, দিনেশ চান্দিমাল, ভানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, দুশমন্ত চামিরা, আকিলা ধনঞ্জয়, মাহেশ থিকশানা, বিনুরা ফার্নান্দো ও প্রবীণ জয়াবিক্রম।

সম্ভাব্য রিজার্ভঃ নুয়ান প্রদীপ, পুলিনা থারাঙ্গা, লাহিরু মাদুশাঙ্কা ও লাহিরু কুমারা।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :