2024-03-29 07:38:40 am

রাজধানীতে পাঁচ প্রতিষ্ঠানকে লাখ টাকা জরিমানা

www.focusbd24.com

রাজধানীতে পাঁচ প্রতিষ্ঠানকে লাখ টাকা জরিমানা

১২ সেপ্টেম্বার ২০২১, ২১:০৫ মিঃ

রাজধানীতে পাঁচ প্রতিষ্ঠানকে লাখ টাকা জরিমানা

রাজধানীতে দুটি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পাঁচটি প্রতিষ্ঠানকে লাখ টাকার বেশি জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। রোববার মহানগরীর এলিফ্যান্ট রোড, নিউ মার্কেট ও লালবাগ এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করা হয়।

এর মধ্যে মহানগরীর এলিফ্যান্ট রোড এলাকায় রহমান অ্যান্ড কোং নামের পাম্পে জ্বালানি তেল পরিমাপে প্রতি ১০ লিটারে একটি অকটেন ডিস্পেনিং ইউনিটে ৫৩০ মিলিলিটার তেল কম দেওয়ায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই টিম নিউ মার্কেট এলাকার বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডারের ৩০ কেজি ধারণক্ষমতার ‘এমইজিএ’ ব্র্যান্ডের ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ না থাকায় পাশাপাশি দই, টোস্ট বিস্কুট ও পাউরুটি পণ্যের পণ্য মোড়কজাত নিবন্ধন সনদ না থাকায় ৫০ হাজার টাকা জরিমানা করে।

ওই ভ্রাম্যমাণ আদালত অভিযানে বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট বেগম রাশিদা আক্তারের নেতৃত্বে সহকারী পরিচালক মোহাম্মদ লিয়াকত হোসেন ও পরিদর্শক মো. রফিক আজাদ অংশ নেন।

অপরদিকে আরেক অভিযান চলে লালবাগ এলাকায়। সেখানে সিএম লাইসেন্স ব্যতীত পণ্য বিক্রি করায় মদিনা মিষ্টান্ন ভান্ডার, আনাস সুপার শপকে এবং আদিল কসমেটিক্সকে ২৫ হাজার টাকা করে অর্থদণ্ড করা হয়েছে।

পাশাপাশি বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন, ২০১৮ অনুযায়ী তিনটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়।

ভ্রাম্যমাণ আদালতে বিএসটিআইর নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসানের নেতৃত্বে সংস্থাটির ফিল্ড অফিসার মো. রাশেদ আল মামুন অংশগ্রহণ করেন।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :