, ১২ কার্তিক ১৪২৮ অনলাইন সংস্করণ

‘মাসুদা এম রশীদ চৌধুরীর অবদান স্বর্ণাক্ষরে লেখা থাকবে’

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

‘মাসুদা এম রশীদ চৌধুরীর অবদান স্বর্ণাক্ষরে লেখা থাকবে’

শোক, শ্রদ্ধা আর ভালোবাসায় চির বিদায় জানানো হয়েছে জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাসুদা এম রশীদ চৌধুরীকে। আজ ভোরে জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের এই সংসদ সদস্য রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

সোমবার (১৩ সেপ্টেম্বর) বাদ আসর জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয় কাকরাইল চত্বরে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। তবে দুপুর থেকেই তাকে বিদায় জানাতে জড়ো হতে থাকেন শত শত নেতাকর্মী।

দলীয় পতাকা আর ফুলে ফুলে সুশোভিত হয়ে ওঠে গণমানুষের ভালোবাসার মাসুদা এম রশীদের কফিনবহনকারী গাড়ি।

জানাজার আগে জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেন, অধ্যাপক মাসুদা এম রশীদ চৌধুরী তার বর্ণাঢ্য জীবনে যেভাবে সম্মান পেয়েছেন, দোয়া করি, পরকালেও যেন আল্লাহর কাছে সম্মানিত হন। অসাধারণ ব্যক্তিত্বসম্পন্ন মাসুদা এম রশীদ চৌধুরী আজীবন গণমানুষের সেবায় নিয়োজিত ছিলেন।

তিনি আরও বলেন, একজন জ্ঞানপিপাসু হিসেবে তিনি বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়গুলোতে পড়াশোনা করেছেন। জীবনের একটি বড় অংশই শিক্ষকতা পেশায় থেকে জাতি গঠনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তিনি জাতীয় পার্টিকে শক্তিশালী করতে আজীবন পরিশ্রম করে গেছেন। তার মৃত্যুতে জাতীয় পার্টির রাজনীতিতে যে শূন্যতা সৃষ্টি হয়েছে, তা সহসা পূরণ হওয়ার নয়। জাতীয় পার্টির রাজনীতি ও মানবসেবায় তার অবদান স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

jagonews24

এর আগে অধ্যাপক মাসুদা এম রশীদ চৌধুরীর ছেলে ব্যারিস্টার সানজিদ রশীদ চৌধুরী তার মায়ের রুহের মাগফিরাত কামনা করে দেশবাসীর কাছে দোয়া চান।

বাদ আসর জাতীয় পার্টির যুগ্ম-ধর্মবিষয়ক সম্পাদক মাওলানা ইসহারুল্লাহ আসিফ তার জানাজা পরিচালনা করেন। দলের বিভিন্ন স্তরের কয়েক হাজার নেতাকর্মী এতে অংশ নেন।

জানাজা শেষে জাপা চেয়ারম্যান জিএম কাদের দলের পক্ষ থেকে দলীয় পতাকা দিয়ে তার কফিনবাহী গাড়ি আচ্ছাদিত করেন। এরপর তিনি দলের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন। জাপার প্রধান পৃষ্ঠপোষক ও বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন বিরোধীদলীয় চিফ হুইপ মো. মসিউর রহমান রাঙ্গা।

জাতীয় পার্টির পক্ষ থেকে ফুল দেন পার্টির কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি ও অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি। এরপর ধারাবাহিকভাবে বিভিন্ন অঙ্গ সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

জানাজায় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু এমপি, মো. সাহিদুর রহমান টেপা, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী প্রমুখ অংশ নেন।

  • সর্বশেষ - রাজনীতি