, ১০ কার্তিক ১৪২৮ অনলাইন সংস্করণ

ঢাকাসহ বিভিন্ন অঞ্চলে হতে পারে বৃষ্টি

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

ঢাকাসহ বিভিন্ন অঞ্চলে হতে পারে বৃষ্টি

আজ দেশের খুলনা বিভাগে বৃষ্টিপাত বাড়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া ঢাকাসহ দেশের বিভিন্ন বিভাগের অনেক জায়গায় বৃষ্টি হতে পারে। আকাশ মেঘলা থাকার পাশাপাশি রোদের দেখাও মিলতে পারে।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এমনটি জানিয়েছেন বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ খোন্দকার হাফিজুর রহমান। তিনি জানান, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে। এর ফলে আকাশ মেঘাচ্ছন্ন থাকার পাশাপাশি মাঝেমধ্যে নামতে পারে বৃষ্টি।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা বিভাগের অধিকাংশ ‍জায়গায়, রাজশাহী, ঢাকা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় তেঁতুলিয়ায় ৩৪ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সাতক্ষীরায় ৬০ মিলিমিটার। আগামী তিনদিনে আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে।

সিনপটিক অবস্থায় বলা হয়েছে, উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন গাঙ্গেয় এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এটি উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে। মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ রাজস্থান, উত্তর প্রদেশ, বিহার, লঘুচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশ হয়ে উত্তরপূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে।

  • সর্বশেষ - জাতীয়