2024-04-20 12:35:32 pm

রাজনীতি থেকে অবসর নিলেন প্রণবকন্যা শর্মিষ্ঠা

www.focusbd24.com

রাজনীতি থেকে অবসর নিলেন প্রণবকন্যা শর্মিষ্ঠা

২৬ সেপ্টেম্বার ২০২১, ১১:৪৮ মিঃ

রাজনীতি থেকে অবসর নিলেন প্রণবকন্যা শর্মিষ্ঠা

সক্রিয় রাজনীতি থেকে সরে দাঁড়ালেন ভারতের সাবেক রাষ্ট্রপতি কংগ্রেসের প্রয়াত নেতা প্রণব মুখোপাধ্যায়ের মেয়ে শর্মিষ্ঠা মুখোপাধ্যায়।

শনিবার টুইট করে তিনি রাজনীতি থেকে সরে দাঁড়ানোর কথা ঘোষণা করেছেন। খবর দ্য প্রিন্টের।

টুইটে শর্মিষ্ঠা লেখেন– সবাইকে ধন্যবাদ। রাজনীতি থেকে বিদায় নিলাম। তবে কংগ্রেসের একজন প্রাথমিক সদস্য হিসেবে থাকব। সক্রিয় রাজনীতি আর নয়।

কেউ যদি মনে করেন তিনি দেশের সেবা ও জাতির সেবা করবেন, তা তিনি অন্যভাবেও করতে পারেন।

ভারতীয় সংবাদমাধ্যমকে শর্মিষ্ঠা জনিয়েছেন, রাজনীতি তার জন্য নয়। আর এই উপলব্ধি থেকেই তিনি সরে দাঁড়িয়েছেন। তবে অন্য কাজ নিয়ে ব্যস্ত থাকতে চান বলেই জানিয়েছেন প্রণবকন্যা।

হঠাৎ তার রাজনীতি ছাড়ার এই সিদ্ধান্ত নিয়ে জল্পনা শুরু হয়ে গেছে। তা হলে কি বড় ভাই অভিজিৎ মুখোপাধ্যায়ের মতো তিনিও অন্য দলে পা বাড়াতে চাইছেন?

সেই সম্ভাবনাকে পুরোপুরি খারিজ করে দিয়ে প্রণবকন্যা বলেছেন, রাজনীতি, বিশেষ করে বিরোধী রাজনীতি করতে গেলে একটা জ্বলন্ত খিদে দরকার। কিন্তু আমার মধ্যে সেই খিদেটা কোথাও উপলব্ধি করতে পারছিলাম না। তখন মনে হয়েছে সক্রিয় রাজনীতিতে থাকাটা আর উচিত নয়।

শর্মিষ্ঠা জানান, তার এই সিদ্ধান্তের ব্যাপারে দলের সভাপতি সোনিয়া গান্ধী, মুখপাত্র রণদীপ সিংহ সুরজেওয়ালা এবং দিল্লির কংগ্রেস নেতা অজয় মাকেনকে কয়েক মাস আগেই জানিয়েছিলেন।

তিনি আরও বলেন, দলের প্রতি আমার কোনো অভিযোগ নেই। এমনকি অন্য দলেও যোগ দেওয়ার জন্যও এ সিদ্ধান্ত নয়। অনেক দিন হলো আমি কোনো রাজনৈতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করিনি।

বাবার মৃত্যুর পর মানসিকভাবে ভেঙে পড়েছিলাম। নিজেকে সামলাতে একটু বিরতি নিয়েছিলাম। আমার বয়স এখন ৫৬ বছর। জীবনের বাকি সময় সুস্থভাবে বাঁচতে চাই। ওই সময়টায় আমার ভালোলাগার বিষয় নাচ নিয়েই কাটিয়ে দিতে চাই। প্রসঙ্গত শর্মিষ্ঠা একজন কত্থক নৃত্যশিল্পী।

প্রণবের পর মুখোপাধ্যায় পরিবারে কংগ্রেসের ধ্বজা ধরে রেখেছিলেন তার ছেলে অভিজিৎ এবং মেয়ে শর্মিষ্ঠা। কিন্তু এ বছরের জুলাইয়ে তৃণমূলে যোগ দেন অভিজিৎ।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :