2024-04-25 04:03:11 am

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে দুইজনের মৃত্যু

www.focusbd24.com

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে দুইজনের মৃত্যু

২৬ সেপ্টেম্বার ২০২১, ২২:৩৭ মিঃ

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে দুইজনের মৃত্যু

এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৫১ থেকে ৬০ বছর বয়সী দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬১ জনে।

রোববার (২৬ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. মো. কামরুল কিবরিয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মৃতদের মধ্যে জুলাই মাসে ১২ জন, আগস্টে ৩৪ জন ও চলতি মাসে আজ পর্যন্ত ১৫ জনের মৃত্যু হয়েছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন করে আরও ২৪২ জন রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে রাজধানীর হাসপাতালে ১৮৫ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ৫৭ জন চিকিৎসাধীন।

এ নিয়ে সারাদেশের হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গুরোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৪৩ জনে। তাদের মধ্যে ঢাকার হাসপাতালে ৮১৪ জন ও বাইরের বিভিন্ন বিভাগে ২২৯ জন ভর্তি রয়েছেন।

আক্রান্তদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, শূন্য থেকে এক বছরের ১ দশমিক ১ শতাংশ, শূন্য থেকে ১০ বছরের ২০ শতাংশ, ১১ থেকে ২০ বছরের ২৫ দশমিক ৮ শতাংশ, ২১ থেকে ৩০ বছরের ২৩ দশমিক ২ শতাংশ, ৩১ থেকে ৪০ বছরের ১৫ দশমিক ৮ শতাংশ, ৪১ থেকে ৫০ বছরের ৭ দশমিক ৪ শতাংশ, ৫১ থেকে ৬০ বছরের ৩ দশমিক ২ শতাংশ ও ৬০ বছরের বেশি বয়সী ৩ দশমিক ৭ শতাংশ রোগী রয়েছেন।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :