2024-04-26 08:51:15 am

সুপ্রিম কোর্টে ঘুষ-দুর্নীতিতে জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন

www.focusbd24.com

সুপ্রিম কোর্টে ঘুষ-দুর্নীতিতে জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন

২৭ সেপ্টেম্বার ২০২১, ০৮:১২ মিঃ

সুপ্রিম কোর্টে ঘুষ-দুর্নীতিতে জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন

বেঞ্চ অফিসার, কর্মকর্তা-কর্মচারীদের ঘুষ, দুর্নীতি ও আইনজীবীদের সঙ্গে অসদাচারণের প্রতিবাদে সমাবেশ করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবীরা।

রোববার (২৬ সেপ্টেম্বর) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনের চত্ত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ থেকে দুর্নীতি ও ঘুষগ্রহণে জড়িতদের কর্মকর্তা-কর্মচারীদের চিহ্নিত করে শাস্তির দাবি জানানো হয়।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক অ্যাডভোকেট ড. মো. মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদীর সভাপতিত্বে এতে অংশ নেন সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু, শাহ মঞ্জুরুল হক, আব্দুন নূর দুলাল, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সহ-সভাপতি শফিক উল্লাহ, সাবেক সহ-সম্পাদক সৈয়দ মামুন মাহবুব, জেসমিন সুলতানা, রফিকুল হক তালুকদার রাজা, ঢাকা মহানগর আওয়ামী লীগের আইন সম্পাদক মো. জগলুল কবীর, আশরাফুজ্জামান প্রমুখ।

jagonews24

মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদী বলেন, ‘সুপ্রিম কোর্টের ভেতরে ঢোকার জন্যে যেসব গেট রয়েছে, তার প্রতিটি গেট খোলা রাখার দাবি জানাচ্ছি। এছাড়া গেট দিয়ে ঢোকার সময় এবং আদালতের ভেতরে আইনজীবীরা যাতে নিরাপত্তাকর্মীদের হেনস্থার শিকার না হন, তার প্রতিকার এবং বিচার প্রার্থীরাও যাতে কোর্টে ঢুকতে সমস্যায় না পড়েন, তার ব্যবস্থা করার আহ্বান জানিয়েছি।’

এর আগে গত ২২ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টের বেঞ্চ ও সেকশন সম্মিলিত পরিষদের কর্মকর্তা-কর্মচারীরা মানববন্ধন করে। তারা সুপ্রিম কোর্টের নিরাপত্তা প্রহরীকে মারধরের জড়িত আইনজীবীদের বিচারের দাবি জানান।

তাদের দাবি- সিসিটিভির ভিডিও ফুটেজ দেখে প্রহরীকে মারধরে জড়িত আইনজীবীদের সনদ বাতিলসহ দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা হোক। ২৬ সেপ্টেম্বরের মধ্যে জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ না করলে পরবর্তী সময়ে আরও কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন তারা।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :